এপিএলে মুজিবের স্পিন বিষে নীল প্রতিপক্ষ

1539454531541

শুরু হয়েছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের নয়া আসর আফগানিস্তান প্রিমিয়ার লিগের (এপিএল) প্রথম মৌসুমের খেলা। যেখানে টুর্নামেন্টের ১৩ নাম্বার ম্যাচে আজ মুখোমুখি হয়েছে দুই দল কান্দাহার ও নাঙ্গরহার। রান বন্যার এই টুর্নামেন্টে যেখানে শুরুর দিন থেকে নিজেদের আধিপত্য দেখিয়ে চলেছে ব্যাটসম্যানরা, সেখানে আজ নিজের জাতটা ঠিকই জানান দিলেন আফগান অফ স্পিনার মুজিব উর রহমান। নিজের কোটার ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়েই তুলে নিয়েছেন ৪ উইকেট।

বয়সটা মাত্র ১৮ এর কোটা ছুঁয়েছে, এই বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটে এসে পেয়ে গেছেন তারকা খ্যাতি। গতকালই মস্তবড় এক সুংসবাদ পেয়েছেন আফগানিস্তানের অফ স্পিনার মুজিব উর রহমান। প্রথম বারের মত চুক্তিবদ্ধ হয়েছে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক জনপ্রিয় ক্রিকেট লিগ বিগ ব্যাশের সাথে। টুর্নামেন্টটির দল ব্রিসবেন হিটে নাম লিখেই আজ খেলছে নেমেছিলেন এপিএলে নিজ দল নাঙ্গরহারের হয়ে। সেখানে নিজের বোলিং বিষে নীল করেছেন প্রতিপক্ষের ব্যাটসম্যানদের।

এদিন ম্যাচের শুরুতে টসে জিতে ব্যাট করতে নামে কান্দাহার নাইটস। দলের হয়ে ইনিংস শুরু করতে আসেন দুই ব্যাটসম্যান করিম সাদিক ও পল স্টারলিং। এই দুই ব্যাটসম্যানকে খুব বেশি সুবিধা করতে দেননি মুজিব। দলের দ্বিতীয় এবং নিজের প্রথম ওভারে বোলিং করতে এসে ফিরিয়েছেন ব্যক্তিগত ৩ রানে থাকা স্টারলিংকে। সেই ওভারে মাত্র ১ রান দিয়ে ১ উইকেট তুলে নেওয়া মুজিব এরপর হয়েছেন আরো বিধ্বংসী।

IMG 20181014 001455
ছবিঃ এসিবি

দলীয় চতুর্থ ওভারে বল হাতে ফিরিয়েছেন আরেক ওপেনার করিম সাদিককেও। এর এক বল বাদেই শফিকউল্লাহর হাতে ফিরতি ক্যাচ দিতে বাধ্য করেছেন নিউজিল্যান্ডের সাথে অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলামকে। এরপর নিজের তিন নাম্বার ওভারটাতে একটু খরুচে হলেও আবার আঘাত হেনেছেন নিজের কোটার শেষ ওভার অর্থাৎ চতুর্থ ওভারে এসে।

দলীয় ১৪ নাম্বার ওভারে বল করতে এসে আউট করেছেন রিকি ওয়েলসকে। ফলে মাত্র চার ওভার থেকে ১৬ রান খরচাতে মুজিব তুলে নিয়েছেন ৪ উইকেট। এই ১৪ ওভারে অবশ্য কান্দাহারের রানের লাগামটা ঠিকই টেনে রেখেছিলো নাঙ্গরহার। ৭২ রানে ৭ উইকেট হারানো কান্দাহারকে পরে লড়াই করার মত পুঁজি এনে দিয়েছেন করিম জানাত। শেষ দিনে জানাতের ২১ বলে ঝড়ো ৪০ রানের সুবাদে ১৩৭ রানের সংগ্রহ দাঁড় করাই কান্দাহার।

মুজিবের অনবদ্য বোলিং পারফরম্যান্স দেখুনঃ

৯৭ প্রতিবেদক

Read Previous

চিকিৎসা শেষে দেশে ফিরছেন সাকিব

Read Next

ব্যাটিংয়ে মন দিচ্ছেন রুবেল, ব্যাট হাতে জেতাতে চান দলকে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share