নতুন দুই ক্রিকেটারকে দলে টানলো রাজশাহী

featud photo1

নতুন দুই ক্রিকেটারকে দলে টেনেছে রাজশাহী কিংস। ৩০ পার করা ক্রিস্টিয়ান জোনকার ও সদ্য ১৮ পার করা কায়েস আহমেদকে দলে নেবার কথা নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি। এই দুই ক্রিকেটার বিপিএলের (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) ৬ষ্ঠ আসরে খেলবেন রাজশাহীর হয়ে।

৩২ বছর বয়সী ক্রিস্টিয়ান জোনকার দক্ষিণ আফ্রিকা দলে প্রথমবার খেলেছিলেন চলতি বছরের ফেব্রুয়ারিতে। টি-টোয়েন্টি অভিষেকে কেপটাউনে ভারতের বিপক্ষে জোনকার করেছিলেন ২৪ বলে ৫ চার ও ২ ছয়ে ৪৯ রান। ঐ ইনিংস খেলা জোনকারের ওয়ানডে অভিষেক হয় সদ্য শেষ হওয়া জিম্বাবুয়ে সিরিজে। দুই ওয়ানডেতে ৬ ও ২৫ রান করা জোনকার নামের প্রতি সুবিচার করতে পারেননি ওভাবে।

273491
ক্রিস্টিয়ান জোনকার

রাশিদ খান ও মুজিব উর রহমানের পর আফগানিস্তানের আরো এক ‘গোল্ড’ ভাবা হচ্ছে কায়েস আহমেদকে। ১৮ বছর ৫৯ দিন বয়সী কায়েসের এখনো আফগানিস্তান জাতীয় দলের হয়ে খেলেননি। তবে বেশ ভালোভাবেই বিবেচনায় আছেন কিছুদিন আগেই বাংলাদেশে অনুষ্ঠিত হয়ে যাওয়া যুব এশিয়া কাপে পারফর্ম করা এই লেগস্পিনার। যেখানে চার ম্যাচে ১০ উইকেট নিয়েছিলেন তিনি (সেরা ৪/৪০, বিপক্ষ আরব আমিরাত)।

279398
উলটা ডিগবাজি সেলিব্রেশনে সিপিএলে আলোচনায় ছিলেন কায়েস

এপিএলে (আফগানিস্তান প্রিমিয়ার লিগ) তো খেলছেনই (বালখ লেজেন্ডসের হয়ে)। এরই মধ্যে এই ওয়ান্ডার বয় খেলে ফেলেছেন সিপিএলে (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ)। সেন্ট লুসিয়ার হয়ে খেলেছিলেন নঙ্গরহারে জন্ম নেওয়া এই লেগি।

এর আগে চার পুরাতন ক্রিকেটার দলে ধরে রেখেছিল রাজশাহী কিংস। তাঁরা হলেন এবারে নতুন করে আইকনের তকমা পাওয়া মুস্তাফিজুর রহমান, উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসান, মুমিনুল হক ও মেহেদী হাসান মিরাজ।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

এবার নতুনদের সুযোগ দেখছেন আকরাম

Read Next

চিকিৎসা শেষে দেশে ফিরছেন সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share