এবার নতুনদের সুযোগ দেখছেন আকরাম

featured photo1 62

বাংলাদেশ দলে বড় একটা আক্ষেপের জায়গা হয়ে থাকে আন্তর্জাতিক পর্যায়ে এসে তরুণ ক্রিকেটাদের ফর্মহীনতা। এটার মাত্রা এতোটাই যে, দলের কয়েকজন সিনিয়র ক্রিকেটার দায়িত্ব না নিলে পড়তে হয় অস্তিত্ব সংকটে। তবে এবার ঘরের মাঠে আসন্ন জিম্বাবুয়ে সিরিজে এই সমস্যার সমাধান মিলবে বলে মনে করছেন বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

ঘরোয়া লিগে নিজেদের প্রমাণ দিয়ে জাতীয় দলে আসেন তরুণ ক্রিকেটাররা। তবে এই পর্যায়ে এসে যেন হারিয়ে খোঁজেন নিজেদেরকে। বেশ কয়েকবার সুযোগ পেয়েও হাতছাড়া করেন তা। ফলস্বরূপ জায়গা হারাতে হয় দলে। সেই ফাঁকা জায়গা পূরণে আবার নতুন করে কাউকে নিয়ে আসলেও দেখা যায় একই চিত্রের পুনরাবৃত্তি। সবশেষ এশিয়া কাপেও দেখা গেছে তেমনটাই।

akrams20170523140113
ফাইল ছবি

যারা সুযোগ পেয়েও ব্যর্থ হয়েছেন, এবার ঘরের মাঠে তাদের স্বরূপে ফেরার বেশ ভালো সুযোগ দেখছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। আকরাম বলেন, ‘এশিয়া কাপটা আসলে নতুনদের জন্য কঠিন ছিলো। এবার এখানে তেমন চাপ নেই। রাব্বি (ফজলে) কিন্তু ডোমেস্টিকে অনেক ভালো খেলছে, শান্তও (নাজমুল হোসেন) অনেক ভালো পারফর্ম করছে। সুতরাং নতুনদের জন্য এবার খুব ভালো একটা সুযোগ থাকবে। খেলাটা এবার দেশে হচ্ছে একই সাথে উইকেটও সব পরিচিত।’

এদিকে ওপেনিংয়ে বাংলাদেশের সমস্যাটা নতুন নয়। আদর্শ ওপেনিং জুটির জন্য গেলো ১ দশকে অনেক ক্রিকেটারকেই সুযোগ দেয়া হয়েছে। কিন্তু কেউই নিজেকে তামিমের স্থায়ী সঙ্গী করতে পারেন নি। এশিয়া কাপের ফাইনালে লিটনের ইনিংসটা প্রশংসিত হয়েছে সবার কাছেই। সেই আত্মবিশ্বাসের বিচ্ছুরণ দেখা গেছে চলমান জাতীয় লিগেও। আসন্ন সিরিজগুলোতে তাই লিটনের উপরই ভরসা বিসিবির।

জিম্বাবুয়ের সাথে ধারাবাহিক হলে পরবর্তীতে তামিমের সাথে একাদশে লিটন থিতু হতে পারবেন মনে করে আকরাম বলেন, ‘লিটন সবশেষ এশিয়া কাপে খুবই ভালো করেছে। এখানে এসেও ফার্স্ট ক্লাসে ডাবল হান্ড্রেড করেছে। ওর আসল সমস্যাটা ছিলো ধারাবাহিকতাতে, সেই ধারাবাহিকতাটা এবার যদি ধরে রাখতে পারে একই সাথে আসন্ন ওয়েস্ট ইন্ডিজের সাথে ধরে রাখতে পারে তাহলে আমার মনেহয় সে থিতু হয়ে যাবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

জয়াবর্ধনে, মিসবাহদের টপকে এশিয়ার শীর্ষে কোহলি

Read Next

নতুন দুই ক্রিকেটারকে দলে টানলো রাজশাহী

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share