‘ডোন্ট কিল দ্য গেইম’, ‘সেভ কিনরারা ওভাল’

mca

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভাল স্টেডিয়াম বাঁচানোর জন্য মালয়েশিযার প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মদের কাছে সাহায্য চেয়েছেন মালয়েশিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ)। কিনরারা একাডেমি ওভাল বন্ধের প্রতিবাদে দেশের ক্রিকেটাররা বিক্ষোভ করেছে!

43734270 362434411162703 3048181634781151232 n

কিনরারা একাডেমি ওভাল দেশের ক্রিকেটারদের জন্য ৮.৫ একরের একটি সবুজ ফুসফুসের হৃদয়, যা মালয়েশিয়ানরা গত ১৫ বছর ধরে উপভোগ করেছে। এই বিশ্বমানের স্থানটি জাতীয় পুরুষদের এবং মহিলা ক্রিকেট দলের আবাসস্থল। মালয়েশিয়ার প্রত্যাশিত স্বাস্থ্যকর জীবনযাত্রার অংশ হিসেবে হাজার হাজার পুরুষ, নারী ও শিশু ক্রিকেট সুবিধা উপভোগ করে। বর্তমানে স্টেডিয়ামটি একটি সম্পত্তি বিকাশকারী দ্বারা হুমকি অধীনে এসেছে।

এই সমস্যা সমাধানের জন্য এবং কিনরারা একাডেমি ওভাল স্টেডিয়াম রক্ষা করার জন্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে জাতীয় দলের খেলোয়াড়দের সমাবেশ। গতকাল জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক আহমেদ ফয়েজ মোহাম্মদ নূর ও মহিলা দলের অধিনায়ক উইনিফ্রেড এনি ও এমসিএ সদস্যসহ কয়েকজন জাতীয় খেলোয়াড়রা মহাত্মীর সাথে দেখা করার চেষ্টা করেন এবং একটি সমাবেশে অংশ নেন।

মালয়েশিয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) আশা করছে, প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মদ দেশের বিকাশকারীর সঙ্গে কিনারা ওভাল সমস্যার সমাধান করতে সহায়তা করবেন।

DpNwLskU8AAC5DW

মালয়েশিয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) এর সভাপতি মাহিন্দা ভাল্লিপুরম বলেন, ‘জাতীয় ক্রিকেট পরিচালনা সংস্থা প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিবে আবু বকর ইয়াহিয়ার সঙ্গে ৪৫ মিনিটের এক বৈঠক করেছে। বৈঠকের সময় মামলার সংক্ষিপ্ত বিবরণ হস্তান্তর করা হয়।’

‘আমরা বিশ্বাস করি আইকন গ্রাউন্ড হারানো শুধু এমসিএর জন্যই নয়, দেশটির জন্যও অসম্ভব ক্ষতি। আমরা এই সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর সাহায্যের জন্য আবেদন করছি।’

মালয়েশিয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশনটি গত ১৫ বছরে কিনারারা ওভালকে তার এশিয়ার ক্রিকেট হাব বানিয়েছে। প্রতি বছর আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয় কিনরারা ওভালে। আন্তর্জাতিক পর্যায়ে মালয়েশিয়ার পতাকা তুলেছে।

কিনরারা ওভাল শুধু বিশ্বমানের ক্রিকেট গ্রাউন্ড নয়, এটি দেশের জাতীয় ক্রীড়াবিদদের জন্মস্থান। এটি শিশুদেরকে খেলাধুলায় উৎকৃষ্ট করার জন্য একটি সক্রিয় পথ এবং সক্রিয় স্বাস্থ্যকর জীবনযাপন করে। এটা শুধু ক্রিকেটের জন্য নয়। মালয়েশিয়ার স্পোর্টসের জন্য পুরোটা দরকার!

43628844 2203919936597757 1691455531023073280 n

মালয়েশিয়া জাতীয় ক্রিকেট দল ৯৫টি ক্রিকেট খেলুড়ে দেশগুলির মধ্যে ২৭ তম স্থানে অবস্থান করছে। ২০১৭ সালে তারা আইসিসির শ্রেষ্ঠ গ্লোবাল ডেভলপমেন্ট অ্যাওয়ার্ড পেয়েছিল এবং আইসিসি কর্তৃক স্কোর কার্ডের মূল্যায়নে টায়ার ‘এ’ তে তালিকাবদ্ধ হয়েছিল।

সম্প্রতি, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ১৮ই অক্টোবর থেকে ২৯ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মহিলাদের সীমিত ওভার সিরিজ খেলার জন্য কিনরারা ওভালকে বেছে নিয়েছে।

মালয়েশিয়ার কুয়ালালামপুরের এই কিনরারা একাডেমি ওভাল মাঠে নারী ক্রিকেটের পরাশক্তি ভারতকে ৩ উইকেটে হারিয়ে এশিয়া কাপের শিরোপা উচিয়ে ধরে বাংলাদেশ।

345794 1538960975 wide

কিনরারা ওভাল স্টেডিয়াম রক্ষায় মালয়েশিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন এবং মালয়েশিয়া দলের ক্রিকেটাররা বাংলাদেশি ক্রিকেট সমর্থকদের কাছ থেকে সহযোগীতা চেয়েছে। একটি পেটিশন দেওয়া হয়েছে, মালয়েশিয়া ক্রিকেটের পাশে দাঁড়াতে পেটিশনে সাইন করুন। SIGN PETITION

‘কিনরারা ওভালকে বাঁচান’

‘সবুজ স্থান হ্রাসকে না বলুন’

97 Desk

Read Previous

আফগান স্পিনার মুজিবের ক্যারিয়ারে আরেকটি ‘অর্জন’

Read Next

পাঁচদিন পর আজ হাসপাতাল ছাড়লেন সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share