এবার ‘হ্যাশট্যাগ মিটু’ তে শক্তভাবে ফেঁসেছেন মালিঙ্গা

1539270084219

‘হ্যাশট্যাগ মিটু’ ঝড়ে টালমাটাল গোটা বিশ্ব। উঠে আসছে বিচিত্র সব উপাখ্যান। লোকলজ্জার বর্ম ছেড়ে নারী হয়ে উঠছে প্রতিবাদী, বিপ্লবী। নিজেদের সাথে শ্লীলতাহানির নানান ঘটনা সোশ্যাল মিডিয়ায় মাধ্যমে শেয়ার করছেন ভুক্তভোগীরা। এমনই এক কান্ডে সদ্যই ফেঁসেছেন শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা। এবারতো অভিযোগের তীর দেশটির আরেক কিংবদন্তি ক্রিকেটার লাসিথ মালিঙ্গার দিকে!

গতকাল শ্রীলঙ্কান সাবেক অধিনায়ক ও বর্তমান মন্ত্রী অর্জুনা রানাতুঙ্গার বিরুদ্ধে ভারতীয় এক বিমানকর্মীর আনা অভিযোগের ঠিক একদিনের মাথায়ই যৌন হেনস্থার অভিযোগ উঠলো লঙ্কান তারকা পেসার লাসিথ মালিঙ্গার বিরুদ্ধে। ভারতীয় সঙ্গীতশিল্পী চিন্ময় শ্রীপদ এই অভিযোগ আনেন মালিঙ্গার বিপক্ষে। তিনি টুইটারে লিখেন, কয়েকবছর আগে আইপিএল চলাকালীন সময়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক নারীকে মিথ্যে বলে নিজের হোটেল রুমে ডেকে নিয়ে শ্লীলতাহানির চেষ্টা করেন মালিঙ্গা।

Lasith Malinga
ফাইল ছবি

ওই নারী তার বন্ধু খুঁজছিলেন, আর ওই বন্ধুটি মালিঙ্গার রুমে আছে বলে মিথ্যে আশ্বাস দিয়ে রুমে নিয়ে যান। রুমে নিয়ে দরজা আটকিয়ে দিয়ে চেষ্টা করেন শ্লীলতাহানির, মুখের উপর চড়াও হওয়ার কিছুক্ষনের মধ্যেই হোটেলের সার্ভিস বয় আসায় কোনমতে পালিয়ে আসেন ওই নারী। টুইটারে ওই নারীর একটি স্ক্রিনশটও জুড়ে দেন শ্রীপদ।

চিন্ময় শ্রীপদের করা টুইটটি দেখুনঃ

ঘটনার এতদিনেও মুখ না খোলার পেছনে যুক্তি দেখিয়েছেন ওই নারী, মালিঙ্গার তারকাখ্যাতির কারণে এই অভিযোগ অনেকেই আমলে নিতো না কিংবা অভিযোগের তীরটা নিজের দিকেই ছুঁড়ে আসতো ভেবেই চুপ ছিলেন ভুক্তভোগী। বিশেষ করে তারকা ক্রিকেটার বলে মিথ্যা অভিযোগে ফাঁসিয়ে দিচ্ছেন বলেই বেশিরভাগ লোকে ধরে নিতো বলে মনে করেন অভিযোগকারী।

প্রসঙ্গত, একদিন আগেই অর্জুনা রানাতুঙ্গার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তোলেন ভারতীয় এক বিমানকর্মী। তার দাবি ভারত-শ্রীলঙ্কা সিরিজ চলাকালীন সময়েই রানাতুঙ্গা তার সাথে অমন আচরণ করেছিলেন। এবারতো ফেঁসে যাচ্ছেন আসন্ন শ্রীলঙ্কা-ইংল্যান্ড সিরিজের দলে থাকা মালিঙ্গাই। দীর্ঘ বিরতির পর সদ্য শেষ হওয়া এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে লঙ্কান ওয়ানডে দলে ফেরেন মালিঙ্গা।

IMG 20181011 210611
মালিঙ্গার বিরুদ্ধে অভিযোগের স্ক্রিনশটটি

ক্রিকেটারদের বিরুদ্ধে অবশ্য এমন অভিযোগ নতুন কিছু নয়, শেন ওয়ার্ন, গেইলদের মত তারকা ক্রিকেটারদের বিরুদ্ধেও উঠে এসেছিলো অভিযোগ। কিন্তু এবার ব্যাপারটা ভিন্ন, বিশ্বব্যাপী হ্যাশট্যাগ মিটু আন্দোলন সক্রিয় হওয়ার পর থেকে ফাঁস হওয়া শুরু করেছেন বিভিন্ন মাধ্যমের তারকাদের যৌন হেনস্থার কাহিনী, বাদ যায়নি ক্রিকেটাররাও। মালিঙ্গাদের তালিকাটা কত লম্বা হয় সেটাই দেখার বিষয়।

৯৭ প্রতিবেদক

Read Previous

খাজা-পেইনে পাকিস্তানকে হতাশ করল অস্ট্রেলিয়া

Read Next

রাব্বি-সাইফউদ্দিনকে দলে রাখার কারণ ব্যাখ্যা করলেন নান্নু

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share