পরিবর্তন হলো বিপিএলের ক্রিকেটার্স ড্রাফটের তারিখ

1539260189671

আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার্স ড্রাফটের জন্য দিনক্ষণ নির্ধারিত ছিলো চলতি মাস অর্থাৎ অক্টোবরের ২৫ তারিখ। তবে সেই তারিখে হচ্ছে না বাংলাদেশ ক্রিকেটের সবথেকে বড় এই আসরের খেলোয়াড় বাছাই প্রক্রিয়া। এই অনুষ্ঠানের জন্য নতুন তারিখ হিসাবে চূড়ান্ত করা হয়েছে ২৮ অক্টোবরকে।

29 M I M 03
প্লেয়ার্স ড্রাফটের পুরানো ছবি

শঙ্কা কিছুটা রয়েই গেছো, তবুও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন আশ্বস্ত করেছেন পূর্বের নির্ধারিত সূচিতেই মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসর। তারই দরুন এখন শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছে টুর্নামেন্টের ফ্র‍্যাঞ্চাইজিগুলা। তবে আজ হঠাৎ করেই জানা গেলো পূর্বের নির্ধারণ করা তারিখে অনুষ্ঠিত হচ্ছে না ক্রিকেটার্স ড্রাফট পদ্ধতি। কারণ হিসাবে দেখানো হয়েছে আসন্ন জিম্বাবুয়ে সিরজের ব্যস্ততাকে।

৩ ম্যাচের একটি ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের একটা টেস্ট সিরিজ খেলতে আগামী ১৬ অক্টোবর বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ২১ আগস্ট মিরপুরে প্রথম ওয়ানডেতে মাঠে নামার পর শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আর এতেই দেখা দিয়েছে জটিলতা। কেননা ড্রাফট যেহেতু ঢাকায় অনুষ্ঠিত হবে, সেহেতু সেই সময়ে বিসিবির অনেককেই থাকতে হবে চট্টগ্রামে।

তাইতো বোর্ডের অফিসিয়ালদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করতেই আগের তারিখ বদলে নতুন তারিখ হিসাবে ২৮ অক্টোবরকে নির্ধারিত করা হয়েছে। আজ (বৃহস্পতিবার) সংবাদ মাধ্যমকে বিষয়টি সম্পর্কে জানান বিপিএল গভর্নিং কাউন্সিল সুত্র।

প্রসঙ্গত, মাস খানেক এগিয়ে চলতি বছরের অক্টোবরের শুরুর দিকে মাঠে গড়ানোর কথা ছিল বিপিএলের ষষ্ঠ আসর। যেখানে সম্ভাব্য তারিখ হিসাবে ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত বিপিএল চলবে বলে সময় নির্ধারণ করেছিল বিসিবি। তবে মাস তিনেক আগে হঠাৎ করেই সিদ্ধান্ততে আসলো পরিবর্তন, জানা গেলো এবছর মাঠে গড়াচ্ছ না বিপিএল।

ডিসেম্বরে হতে যাওয়া নির্বাচনের দুই মাস আগে দেশের সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে বোর্ড। তবে গত ২৯ জুলাই বিপিএল নিয়ে নিজেদের অবস্থানের কথা জানিয়েছে বিসিবি তরফ থেকে। যেখানে বলা হয়েছে আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হবে বিপিএলের ৬ষ্ঠ আসর। ৩৪ দিনের এই টুর্নামেন্ট ৫ জানুয়ারি শুরু হয়ে শেষ হবে ৮ ফেব্রুয়ারি তারিখে।

৯৭ প্রতিবেদক

Read Previous

জাপান দলের দায়িত্ব নিচ্ছেন ইউনুস খান?

Read Next

জিম্বাবুয়ে সিরিজের জন্য দল ঘোষণা, সুযোগ মিলেছে রাব্বির

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share