জাপান দলের দায়িত্ব নিচ্ছেন ইউনুস খান?

1539254038359

বছরখানেক আগে ক্রিকেটকে বিদায় বলেছেন পাকিস্তানি সাবেক ক্রিকেটার ইউনিস খান। বাইশ গজের পাঠটা চুকালেও ক্রিকেটকে এখনো পুরোদমে ছাড়তে পারেননি এই কিংবদন্তি খেলোয়াড়। এবারতো পরিচিত হতে যাচ্ছেন নতুন পরিচয়ে। শোনা যাচ্ছে এশিয়ার দেশ জাপান ক্রিকেট দলের কোচিংয়ের প্রস্তাব পেয়েছেন তিনি। এমনটাই দাবি করছে পাকিস্তানের জিও নিউজ।

যেখানে পত্রিকাটির জানিয়েছে, পাকিস্তানের সাবেক এই অধিনায়ক এরই মধ্যে প্রস্তাব পেয়েছেন জাপানের ক্রিকেটারদের কোচিং করানোর। তারা সেই প্রতিবেদনে উল্লেখ করেছে পাকিস্তানি বংশোদ্ভূত জাপানের ব্যবসায়ী আবিদ হোসাইন ইউনিসের কাছে এই প্রস্তাব দিয়েছেন। তিনি জানিয়েছেন, প্রস্তাবটির ব্যাপারে ইতিবাচক সাড়া দিয়েছেন নাকি টেস্টে ক্রিকেটে ১০ হাজার রানের গণ্ডি পার করা ইউনিস।

images 34
ফাইল ছবি

পাকিস্তানের ফয়সালাবাদে জন্ম নেয়া আবিদ হোসাইন সব সময়ই চাইতেন পাকিস্তানি খেলোয়াড়রা যাতে জাপানে এসে এখানকার ক্রিকেটারদের অনুপ্রাণিত করেন। সেই ইচ্ছে থেকেই ইউনিসকে এই প্রস্তাব দেয়া। এই প্রসঙ্গে জিও নিউজের বরাত দিয়ে আবিদ জানিয়েছেন যেহেতু এখনো সেভাবে জাপানের জাতীয় ক্রিকেট দল গড়ে উঠেনি তবে ক্রিকেট নিয়ে দেশটির মধ্যে আগ্রহ প্রবল তাইতো তিনি ইউনিসকে টোকিও, হিরোশিমা ও নাগোয়াতে কোচিং করানোর প্রস্তাব দিয়েছেন।

এই বিষয়ে ইউনিসের প্রতিক্রিয়া কেমন ছিল, জানতে চাইলে আবিদ বলেন, ‘তিনি প্রস্তাবটির ব্যাপারে খুব দ্রুত সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন।’

প্রসঙ্গত, ২০০০ সালের গোড়ার দিকে শ্রীলঙ্কার সাথে একদিনের ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষিক্ত হন ইউনিস খান। এরপর পাকিস্তানের জার্সি গায়ে চাপিয়ে ১১৮ টেস্ট, ২৬৫ ওয়ানডের সাথে খেলেছেন ২৫টি টি-টোয়েন্টি ম্যাচও। যেখানে আবার কুঁড়ি ওভারি ক্রিকেটে ইউনিসের হাত ধরেই বিশ্বকাপ জয় করে পাকিস্তান। এরপর ২০১৫ সালে রঙিন পোশাকে ক্রিকেটকে বিদায় বলার পর ২০১৭ সালে মাঝামাঝিতে টেস্টসহ সকল ধরণেই ক্রিকেট থেকে অবসরে চলে যান এই কিংবদন্তি ক্রিকেটার।

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের হয়ে খেলার স্বপ্ন দেখেন বুলবুল পুত্র মাহদি

Read Next

পরিবর্তন হলো বিপিএলের ক্রিকেটার্স ড্রাফটের তারিখ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share