এবার বিপিএল মাতাতে দেখা যাবে রাসেলকেও

1539236741124

শঙ্কা কিছুটা রয়েই গেছো, তবুও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন আশ্বস্ত করেছেন পূর্বের নির্ধারিত সূচিতেই মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসর। তারই দরুন এখন শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছে টুর্নামেন্টের ফ্র‍্যাঞ্চাইজিরা, ছুটছে বিশ্ব ক্রিকেটের বড় বড় সব নামের পিছনে। তারই ফলশ্রুতিতে এবার উইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে দলে টানল এই টুর্নামেন্টের সবথেকে সফল দল ঢাকা ডায়নামাইটস।

বিপিএলের আগের পাঁচ আসরের মধ্যে ৩ বারের চ্যাম্পিয়ন ঢাকা। তবে শেষের দিককার সময়টা তাদের সুখকর যাচ্ছে না খুব একটা। নতুন পরাশক্তি হিসাবে মাথা চাড়া দিতে দেখে গেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও হালের রংপুর রাইডার্সকে। গতবারের চ্যাম্পিয়ন রংপুর নিজেদের আভিজাত্যের মুকুটটা ধরে রাখতে এবার নিজেদের দলে নাম লিখিয়েছেন ইংল্যান্ডে মারকুটে ব্যাটসম্যান অ্যালেক্স হেলসের। একই সাথে প্রোটিয়া সাবেক কিংবদন্তি ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সকেও নিয়ে আসছে তারা।

এমতাবস্থায় বসে থাকার জো নেই ঢাকার, তাইতো শিরোপা পুনরুদ্ধারে মরিয়া ডায়নামাইটসেরা এবার দলে ভেড়াল তাদেরই সাবেক ক্রিকেটার ও ক্যারিবিয়ান বিধ্বংসী অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে। এর আগেও ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলেছেন উইন্ডিজের এই তারকা ক্রিকেটার। তবে ডোপ টেস্টে পজিটিভ হয়ে এক বছর নিষিদ্ধ থাকায় বিপিএলের গত আসরে অংশ নিতে পারেননি তিনি। সেই ধকল কাটিয়ে উঠে আবারও ঢাকায় ফিরছেন রাসেল!

images 29
ঢাকা ডায়নামাইটসের হয়ে আগেও খেলে গেছেন রাসেল

গতবারের খেলোয়াড়দের মধ্য থেকে সুনিল নারিন, কাইরন পোলার্ড এবং রভম্যান পাওয়েলকে রেখে দিয়েছে ফ্র‍্যাঞ্চাইজিটি। নতুন করে রাসেলের যোগদানে যেন ক্যারিবীয়দের মেলা বসতে যাচ্ছে ঢাকায়। অন্যদিকে টুর্নামেন্টে রিটেইন করা ক্রিকেটার বাদে দ্বিতীয় বিদেশি খেলোয়াড় হিসেবে ইংল্যান্ডের ওপেনার জেসন রয়ের সঙ্গে ঢাকা চুক্তি করেছে বলেও জোর গুঞ্জন উঠেছে।

উল্লেখ্য, মাস খানেক এগিয়ে চলতি বছরের অক্টোবরের শুরুর দিকে মাঠে গড়ানোর কথা ছিল বিপিএলের ষষ্ঠ আসর। যেখানে সম্ভাব্য তারিখ হিসাবে ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত বিপিএল চলবে বলে সময় নির্ধারণ করেছিল বিসিবি। তবে মাস তিনেক আগে হঠাৎ করেই সিদ্ধান্ততে আসলো পরিবর্তন, জানা গেলো এবছর মাঠে গড়াচ্ছ না বিপিএল।

ডিসেম্বরে হতে যাওয়া নির্বাচনের দুই মাস আগে দেশের সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে বোর্ড। তবে গত ২৯ জুলাই বিপিএল নিয়ে নিজেদের অবস্থানের কথা জানিয়েছে বিসিবি তরফ থেকে। যেখানে বলা হয়েছে আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হবে বিপিএলের ৬ষ্ঠ আসর। ৩৪ দিনের এই টুর্নামেন্ট ৫ জানুয়ারি শুরু হয়ে শেষ হবে ৮ ফেব্রুয়ারি তারিখে।

৯৭ প্রতিবেদক

Read Previous

এপিএলে গেইলদের বিপক্ষে রানের পাহাড় শেহজাদদের

Read Next

ফ্র‍্যাঞ্চাইজি লিগের ব্যাপারে কঠোর হচ্ছে আইসিসি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share