রংপুরে খেলবেন হেলস, আসছেন ভিলিয়ার্সও!

featured to1

২০১৬ সালে বাংলাদেশ সফর বয়কট করেছিলেন অ্যালেক্স হেলস। অজুহাত ছিল নিরাপত্তার অভাব। সেই অ্যালেক্স হেলসই দুই বছর বাদে বাংলাদেশে এসে খেলার জন্য রাজী হয়েছেন। আসন্ন বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলবেন তিনি। চুক্তি সেরেছেন ইংলিশ এই ওপেনার। গুঞ্জন রয়েছে রংপুর রাইডার্স দলে টানছে এবি ডি ভিলিয়ার্সকেও। তবে ভিলিয়ার্সকে দলে টানতে ফ্র্যাঞ্চাইজিটিকে খরচ করতে হচ্ছে বিপুল অঙ্কের টাকা।

রংপুর রাইডার্সের সিইও ইশতিয়াক সাদেক জানান, ‘ আমরা আসন্ন বিপিএলের আসরে খেলার জন্য অ্যালেক্স হেলসের সঙ্গে চুক্তি করেছি। আমরা আশা করছি পুরো টুর্নামেন্ট জুড়েই তাঁকে পাবো।’

TELEMMGLPICT000166874308 trans NvBQzQNjv4BquQQdgZTh0ln6MqH4Nw1VP0bwzegkxMXb6TcRb7qO0Dw
মারকুটে এই ওপেনার এবারই প্রথম খেলবেন বিপিএলে

আইপিএলে (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেছেন অ্যালেক্স হেলস। সানরাইজার্স হায়দ্রাবাদের কোচ হিসাবে আছেন টম মুডি। রংপুর রাইডার্সের কোচও তিনি। রংপুর ও হেলসের চুক্তিতে অবদান আছে টম মুডির।

এবি ডি ভিলিয়ার্সকে দলে টানার চেষ্টায় আছে রংপুর। চুক্তি কার্যকর হলেও অবশ্য ভিলিয়ার্সকে ৭ থেকে ৯ ম্যাচ পাবে ফ্র্যঞ্চাইজিটি। গুঞ্জন রয়েছে ভিলিয়ার্সকে দলে পেতে ম্যাচ প্রতি ৫০,০০০ ইউএস ডলার খরচ করতে প্রস্তুত রংপুর রাইডার্স। শেষমেশ ব্যাটে-বলে মিলে গেলে প্রথমবারের মতো বিপিএলে খেলতে আসবেন আব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স।

AB de Villiers quit
মিস্টার ৩৬০ ডিগ্রী ভিলিয়ার্স বিপিএলে খেললে বাড়বে টুর্নামেন্টটির মর্যাদা

সম্প্রতি ধরে রাখা খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে রংপুর। রংপুর রাইডার্সের ধরে রাখা খেলোয়াড়দের তালিকায় রয়েছেন মাশরাফি বিন মর্তুজা (আইকন), ক্রিস গেইল, নাজমুল ইসলাম অপু ও মোহাম্মদ মিঠুন। ড্রাফটের বাইরে থেকেই অ্যালেক্স হেলসকে দলে টেনেছে তাঁরা, এবি ডি ভিলিয়ার্সও আছেন সেই তালিকাতে।

ওপেনিংয়ে অ্যালেক্স হেলস ও ক্রিস গেইল, তিনে যদি নামেন ভিলিয়ার্স। তাহলে প্রতিপক্ষ দলের বোলারদের স্বস্তিতে থাকবার উপায় থাকবে না একদমই। ডিফেন্ডিং চ্যম্পিয়ন রংপুর রাইডার্স শিরোপা ধরে রাখতে যে কতটা মরিয়া তা প্রমাণিত খেলোয়াড় বাছাই থেকেই।

b17
মাশরাফির অধীনে শিরোপা জিতেছিল বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন রংপুর রাইডার্স। এবারো শিরোপা ধরে রাখতে মরিয়া ফ্র্যাঞ্চাইজিটি

এবারের বিপিএল অনুষ্ঠিত হবার কথা ২০১৯ সালের জানুয়ারিতে। সূচি অনুযায়ী এবার বিগ ব্যাশ ও ইউএই টি২০ টুর্নামেন্ট একই সময়ে হওয়াতে খেলোয়াড় টানতে বেশি অর্থই খরচ করতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে। তবুও টি-টোয়েন্টিতে বড় নাম গুলো দলে ভেড়াতে পিছপা হচ্ছেনা তাঁরা।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

রাজশাহীতে সেঞ্চুরির মিছিলে যোগ দিলেন জুনায়েদ

Read Next

এনসিএলে লিটন দাসের দাপুটে সেঞ্চুরি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share