রাজশাহীতে সেঞ্চুরির মিছিলে যোগ দিলেন জুনায়েদ

featuphoto1

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে আগের দিনেই হয়েছে দুই সেঞ্চুরি। রাজশাহীর দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমান খেলেন ১৫০ ছাড়ানো ইনিংস। আজ তৃতীয় দিনে এসে সেঞ্চুরির মিছিলে যোগ দিয়েছেন তিনে নামা জুনায়েদ সিদ্দিকীও। ৪ উইকেটে ৫৮৯ রান তুলে ১ম ইনিংস ঘোষণা করেছে রাজশাহী। ১ম ইনিংসে তাঁরা পেয়েছে ৪৩৮ রানের লিড।

গতদিন (৯ অক্টোবর) ২ উইকেটে ৪১৯ রান নিয়ে দিনের খেলা শেষ করেছিল রাজশাহী। ৩৯ রান করে অপরাজিত ছিলেন জুনায়েদ সিদ্দিকী, ২৬ রান করে অপরাজিত ছিলেন ফরহাদ হোসেন। ফিফটি পূর্ণ করে ৬২ রান করে আউট হন ফরহাদ হোসেন। পাঁচে নামা অধিনায়ক জহুরুল ইসলাম অমিও করেন ফিফটি। ৫৫ রান করা জহুরুল ইসলামকে ফেরান সোহরাওয়ার্দি শুভ।

1516810143
ফাইল ছবি

তবে জুনায়েদ সিদ্দিকীকে ফেরাতে পারেননি রংপুরের কোন বোলারই। ১৯৯ বল খেলে ৬ চারে ১০০ রান করে অপরাজিত থাকেন জুনায়েদ। ১১৬ তম প্রথম শ্রেণির ম্যাচ খেলতে থাকা জুনায়েদের এটি ১৪ তম শতক। জুনায়েদের সেঞ্চুরি পূর্ণ করার ওভারেই জহুরুল ইসলাম ইনিংস ঘোষণা করেন। ৩৩ বলে ১ ছয়ে ১৫ রান করে অপরাজিত থাকেন সাব্বির রহমান।

১ম ইনিংসে ১৫১ রানেই অলআউট হয়েছিল রংপুর। রাজশাহীর হয়ে তিনটি করে উইকেট নিয়েছিলেন ফরহাদ রেজা ও মোহর শেখ। রংপুরের হয়ে একাই লড়েছিলেন নাইম ইসলাম। তার ব্যাট থেকে এসেছিল ৬০ রান।

সংক্ষিপ্ত স্কোরঃ (দুই দলের ১ম ইনিংস শেষে)

রংপুর বিভাগ (১ম ইনিংস)

১৫১/১০ (৫৯.৪ ওভার), লিটন ১৭, জাহিদ ৮, মাহমুদুল ১৮, নাইম ৬০, তানবির ০, আরিফুল ৫, ধীমান ০, শুভ ২৯, সাজেদুল ৫, সাদ্দাম ১*, শুভাশিস ০; ফরহাদ ৩৯/৩, মোহর ৩৭/৩।

রাজশাহী বিভাগ (১ম ইনিংস)

৫৮৯/৪ (ডিক্লেয়ার) (১৫০ ওভার), শান্ত ১৭৩, মিজানুর ১৬৫, জুনায়েদ ১০০*, ফরহাদ ৬২, জহুরুল ৫৫, সাব্বির ১৫*; আরিফুল ৮৬/১, শুভ ১০৩/১, মাহমুদুল ৮১/১, সাজেদুল ৭৮/১।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

জিয়াউর, আফিফের ব্যাটে লিড নিয়েছে খুলনা

Read Next

রংপুরে খেলবেন হেলস, আসছেন ভিলিয়ার্সও!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share