জিয়াউর, আফিফের ব্যাটে লিড নিয়েছে খুলনা

featured photo1 15

৬ উইকেটে ১৯৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল খুলনা বিভাগ। বরিশাল বিভাগের প্রথম ইনিংসের রানের চেয়ে ১০০ রান পিছিয়ে ছিল তাঁরা। আজ তৃতীয় দিনের প্রথম সেশনেই লিড নিয়েছে খুলনা। ঘরের মাঠে ব্যাট হাতে দাপট দেখাচ্ছেন জিয়াউর রহমান ও আফিফ হোসেন ধ্রুব। সেঞ্চুরির পথে আছেন দুজনই।

03. Ziaur
সেঞ্চুরির খুব কাছে জিয়া

গতকাল (৯ অক্টোবর) ৪৬ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন জিয়াউর রহমান। আজ ফিফটি তো তুলে নিয়েছেনই, প্রথম সেশন শেষে সেঞ্চুরি থেকে আছেন মাত্র ৭ রান দূরে। ১০৭ তম প্রথম শ্রেণির ম্যাচ খেলতে থাকা জিয়াউর রহমান সেঞ্চুরি পেলে সেটা হবে তাঁর ক্যারিয়ারের ৮ম প্রথম শ্রেণির সেঞ্চুরি। এখন অব্দি ২১৮ বল মোকাবেলা করেছেন জিয়া, মেরেছেন ১১ চার, ১ ছয়।

অন্যদিকে গতকাল আফিফ হোসেন ধ্রুব রানের খাতা না খুলতেই দিনের খেলা শেষ হয়েছিল। আজ দাপুটে ব্যাটিং করে তুলে নিয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটের প্রথম ফিফটি। ১১ তম ম্যাচ খেলতে থাকা আফিফ এর আগে ৪ বার ৫০ পার করেছেন। তবে সবকটি ইনিংসকেই পরিণত করতে পেরেছেন সেঞ্চুরিতে। নিজের শতভাগ ৫০ থেকে ১০০ কনভার্শন রেট বজায় রাখতে হলে আফিফকে এখনো করতে হবে ৩৭ রান। ১০৫ বল খেলে ৬ চার ও ১ ছয়ে ৬৩ রান করে অপরাজিত আছেন ১৯ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান।

bcl 02
৫ম শতক থেকে ৩৭ রান দূরে আফিফ

আজ তৃতীয় দিনে এসে কোন উইকেটের দেখা পায়নি বরিশাল বিভাগের বোলাররা। তবে দ্বিতীয় দিনে আলো ছড়িয়েছিলেন তাঁরা। সমান দুইটি করে উইকেট নিয়েছিলেন কামরুল ইসলাম রাব্বি ও সোহাগ গাজী। মনির হোসেন ও সালমান হোসেনও নিয়েছিলেন ১ টি করে উইকেট। খুলনার হয়ে বলার মতো রান করেছিলেন মোহাম্মদ মিঠুন। ৭২ রান করে ৬ষ্ঠ ব্যাটসম্যান হিসাবে আউট হয়েছিলেন তিনি। এরপর থেকে আর কোন উইকেট যায়নি খুলনার।

৬ উইকেটে ৩১২ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যাওয়া খুলনা বরিশালের প্রথম ইনিংসের রানের চেয়ে এগিয়ে আছে ১৩ রানে।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

মিজানুরকে নিয়ে নির্বাচকদের ভাবনা, খেলা দেখতে গিয়েছিলেন নান্নু

Read Next

রাজশাহীতে সেঞ্চুরির মিছিলে যোগ দিলেন জুনায়েদ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share