এনসিএলে মিজানুরের আরো এক সেঞ্চুরি

featured photo1 11
Vinkmag ad

গত কয়েক মৌসুম জুড়ে দুর্দান্ত ব্যাটিং করে চলেছেন রাজশাহীর মিজানুর রহমান। ২৭ বছর বয়সী এই ডানহাতি ওপেনার যেনো সেঞ্চুরি করাটাকে অভ্যাসে পরিণত করেছেন। এবারের এনসিএলে (ন্যাশনাল ক্রিকেট লিগ) দুই দফা ব্যাটিং করতে নেমে দুইবারই করেছেন সেঞ্চুরি। প্রথম রাউন্ডে খুলনার বিপক্ষে ১১৫ রান করা মিজানুর রংপুরের বিপক্ষে অপরাজিত আছেন ১১৮ রান করে।

বাংলাদেশের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে টানা তিন ইনিংসে সেঞ্চুরি করার রেকর্ড আছে কেবল তিনজনের। ২০১২-১৩ মৌসুমে প্রথম বাংলাদেশি হিসেবে এ কীর্তি গড়েছিলেন তামিম ইকবাল। মিজানুর অবশ্য ছাড়িয়ে যেতে পারতেন তামিম ইকবালকেও। টানা তিন ইনিংসে সেঞ্চুরি করে চার নম্বর ইনিংসে আউট হয়েছিলেন ৬৪ রান করে। তামিম, মিজানুরের পর বিসিএলে টানা তিন ইনিংসে সেঞ্চুরি করেছিলেন তুষার ইমরানও।

Mizanur Rhaman
ফাইল ছবি

তবে এরপরের ইনিংসে মিজানুর সেঞ্চুরি করতে পারলে হয়ে যাবেন টানা তিন সেঞ্চুরি করার রেকর্ড দুইবার করতে পারা প্রথম বাংলাদেশি। ৫৩ তম প্রথম শ্রেণির ম্যাচ খেলতে থাকা মিজানুর রহমান আজই পার করেছেন ৩০০০ রানের গন্ডি। প্রথম শ্রেণির ক্রিকেটে মিজানুরের সেঞ্চুরি সংখ্যা এখন ১১ টি। বিপরীতে ৯ ফিফটি আছে তার। এতেই স্পষ্ট থিতু হলে ইনিংস বড় করতে ভালোবাসেন তিনি।

মিজানুরের সেঞ্চুরি পাওয়ার দিনে সেঞ্চুরির অপেক্ষায় আছেন নাজমুল হোসেন শান্তও। দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতি পর্যন্ত রংপুরের বিপক্ষে বিনা উইকেটে ২১৬ রান তুলেছে রাজশাহী। ৮৭ রান করে অপরাজিত আছেন শান্ত। ১৪৭ বলে ১৫ চারে ১১৮ রান করা মিজানুর ছড়ি ঘুরাচ্ছেন।

আগের দিন ১৫১ রানেই অলআউট হয়েছিল রংপুর। রাজশাহীর হয়ে তিনটি করে উইকেট নিয়েছিলেন ফরহাদ রেজা ও মোহর শেখ। রংপুরের হয়ে একাই লড়েছিলেন নাইম ইসলাম। তার ব্যাট থেকে এসেছিল ৬০ রান। ৯৯ রান করে দিন পার করেছিল রাজশাহী। ৩৭ রান করে অপরাজিত্ ছিলেন নাজমুল হোসেন শান্ত, ৫৯ রান করে অপরাজিত ছিলেন মিজানুর রহমান।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

রিপোর্ট ভালো এসেছে সাকিব আল হাসানের

Read Next

সাকিবের ইনজুরি নিয়ে যা বললেন বিসিবি প্রধান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share