অনিশ্চয়তা বিপিএল মাঠে গড়ানো নিয়ে

bpl17
Vinkmag ad

সবকিছুই চলছে নিয়ম অনুযায়ী। দিনক্ষণ চূড়ান্ত প্লেয়ার ড্রাফটেরও। আগামী ৫ জানুয়ারি মাঠে গড়ানো কথা বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসর। তবে এখনো যেন কাটছে না অনিশ্চয়তার মেঘ। আগে কয়েকবার সূচিতে বদল এনেই নেওয়া হয়েছিলো এমন সিদ্ধান্ত। এবারতো শঙ্কা বাংলাদেশ ক্রিকেটের সবথেকে বড় এই টুর্নামেন্ট আয়োজন নিয়েই।

শুরু থেকেই জটিলতাটা মূলত জাতীয় সংসদ নির্বাচন নিয়ে। সেকারণেই নভেম্বর থেকে এগিয়ে চলতি বছরের অক্টোবরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো বিপিএল। তবে দেশের সার্বিক পরিস্থিতির কথা বিবেচনা করে তা আবার পিছিয়ে করা হয় আগামী বছরের জানুয়ারির শুরুর দিকে। তবে এবার সেইটা নিয়েও তৈরি হয়েছে নতুন দোলাচল। কেননা যেই সংসদ নির্বাচনের জন্য এমন সিদ্ধান্ত, সেই নির্বাচনের তারিখই যে এখনো ঘোষণা হয়নি।

কোন কারণে আগামী ডিসেম্বরে এই নির্বাচন অনুষ্ঠিত না হলে তা পিছিয়ে চলে যাবে জানুয়ারিতে। আর এমনটা হলে নির্বাচনের সময় বিপিএল চালানো অসম্ভব প্রায়। তাইতো এই টুর্নামেন্টকে ঘিরে দেখা দিয়েছে একধরণের অনিশ্চয়তা। বিসিবির মিডিয়া কমিটির প্রধান ও বিপিএল টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বিপিএল শুরুর তারিখ নিয়ে নিজেদের পরিকল্পনার কথাই শোনালেন আজ।

bpl
ফাইল ছবি

যেখানে জালাল ইউনুস বলেন, ‘আমাদের ধারণা, ডিসেম্বরে কোনো এক সময়ে নির্বাচন হলে জানুয়ারিতে বিপিএল শুরু করতে পারব। এখনো পর্যন্ত সেটাই জানি যে ডিসেম্বরে নির্বাচন হতে পারে। সেটি হলে ৪ অথবা ৫ জানুয়ারি বিপিএল শুরু হবে। তবে এই বিষয়ে সরকারি কোনো ঘোষণা হয়নি যে কবে নির্বাচন হবে। যদি নির্বাচনের তারিখ পিছিয়ে যায় সে অনুযায়ী আমরাও বিপিএলে তারিখ ঘোষণা করব।’

কিন্তু জানুয়ারিতে সত্যিই যদি নির্বাচন হয় তাহলে নতুন সূচি কর‍তে গেলে বেগ পেতে হবে বেশ। কেননা ৩ টেস্ট ও সমান ৩টি ওয়ানডে খেলতে ৬ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডে উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা আছে জাতীয় দলের। জানুয়ারিতে যদি বিপিএল না-ই হয়, তবে টুর্নামেন্ট আয়োজন সংশয়ে পড়ে যাবে। জালাল ইউনুসও মানছেন, নির্বাচন জানুয়ারিতে হলে তাঁদের জন্য টুর্নামেন্ট আয়োজন কঠিনই হয়ে যাবে।

এই প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা একটা সময় সবাইকে জানিয়ে দিয়েছি। ফ্র্যাঞ্চাইজিরা সেই সময়কে সামনে রেখেই খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ করেছে। চুক্তি করেছে। কিন্তু জাতীয় স্বার্থ তো আমাদের মেনে নিতে হবে। সেটি মেনেই বিপিএলের সঙ্গে সামঞ্জস্য করতে হবে। যদি নির্বাচন জানুয়ারিতে হয়, তখন কী করব এটা নিয়ে আপাতত কোনো পরিকল্পনা নেই। এখন আগের সূচি ধরেই এগোচ্ছি আমরা।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ব্র্যাডম্যানের গড় ১০০ না হওয়ার দায় যার!

Read Next

রিপোর্ট ভালো এসেছে সাকিব আল হাসানের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share