বাংলাদেশে আসছেন না গেইল

gayle1
Vinkmag ad

বাংলাদেশ সফরের আগে ভারতে মাসব্যাপী সফরে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট সিরিজের পর পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে উইন্ডিজ। এ দুই সিরিজের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। তাতে নেই গেইলের নাম। ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে থাকবেন না ক্রিস গেইল। বাংলাদেশের বিপক্ষেও খেলবেন না গেইল। এ দুটি সিরিজের আগে ছুটি নিয়েছেন এই বিধ্বংসী ব্যাটসম্যান।

Chris Gayle

গত জুলাইতেই বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে ও যুক্তরাষ্ট্রে সিরিজ খেলেছিলেন তিনি। ক্রিস গেইল আবারও জাতীয় দল থেকে ‘ছুটি’ নিলেন লম্বা সময়ের জন্য। আসন্ন বাংলাদেশ সফর ও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলে থাকছেন না তিনি। তাকে ছাড়াই আসন্ন ভারত সিরিজের জন্য ১৫ জনের ওয়ানডে দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ।

বর্তমানে আফগানিস্তান প্রিমিয়ার লিগে (এপিএল) খেলায় ব্যস্ত সময় পার করছেন ক্রিস গেইল। এরপরই খেলবেন টি-টেন লিগ।

২০১৫ বিশ্বকাপের পর ৪৯ ম্যাচে মাত্র ১৩ জয় পাওয়া ওয়েস্ট ইন্ডিজ খুব করেই চাইছিল গেইলকে। গেইল অবশ্য ওয়ানডে দলে ফিরবেন আগামী বছর। বিশ্বকাপের আগে ইংল্যান্ড সিরিজে দলে ফেরার কথা জানিয়েছেন বোর্ডকে।

ChrisGayleBangladeshvWestIndiesGroupOnT 4LXOaRCl e1526414054124

এর ব্যাখ্যা দিয়েছেন বোর্ডের নির্বাচন কমিটির প্রধান কোর্টনি ব্রাউন, ‘ভারত ও বাংলাদেশ সফর আমরা আমাদের মহাতারকা ক্রিস গেইলকে ছাড়া খেলব। তবে ইংল্যান্ডের ক্যারিবীয় সফর ও ২০১৯ বিশ্বকাপে খেলার ইচ্ছার কথা জানিয়ে রেখেছে সে।’

চলতি বছরের নভেম্বরে বাংলাদেশ সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আসবে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজে রয়েছে তিনটি করে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি। টেস্টে দীর্ঘ দিন ব্রাত্য গেইল। তবে সীমিত ওভারে তাকে বিবেচনা করা হলেও এই সিরিজে বাংলাদেশি সমর্থকদের দেখা হচ্ছে না ক্যারিবীয় এই দানবকে।

97 Desk

Read Previous

আরাফাত সানির ‘৭ উইকেটে’ ঢাকার সাথে মেট্রোর রাজত্ব

Read Next

জিম্বাবুয়ে সিরিজে মাঠে নামতে লড়ে যাচ্ছেন মুশফিক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share