আরাফাত সানির ‘৭ উইকেটে’ ঢাকার সাথে মেট্রোর রাজত্ব

1538999892643
Vinkmag ad

চলমান ন্যাশনাল ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় পর্বে মুখোমুখি হয়েছে ‘টায়ার টু’ এর দুই ঢাকা অর্থাৎ ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রো। যেখানে ঢাকার বিভাগের ব্যাটসম্যান তাইবুর রহমানের ৮৮ রানের লড়াকু ইনিংসকে ছাপিয়ে নিজ দল ঢাকা মেট্রোকে রাজত্বে বসিয়েছেন স্পিনার আরাফাত সানি। ঢাকা বিভাগকে ২০৬ রানে আটকে দিতে এই বাঁহাতি স্পিনার একাই তুলে নিয়েছেন সাত উইকেট। আশরাফুল পেয়েছেন দুইটি।

এদিন ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে লড়াইটা হয় টায়ার টুয়ের শীর্ষ দুই দলের মধ্যে। যেখানে টসে জিতে শুরুতেই ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন মেট্রোর অধিনায়ক মার্শাল আয়ুব। টসে হেরে ব্যাট করতে নেমে নিজেদের শুরুটা বেশ ভালোই করেন ঢাকা বিভাগের দুই ওপেনার আব্দুল মাজিদ ও রনি তালুকদার। উদ্বোধনী জুটিতে তারা যোগ করেন ৩২ রান। মাজিদকে উইকেটের পিছনে জাবেদের হাতে ক্যাচ বানিয়ে ঢাকার ধ্বসের শুরুটা এনে দেন আরাফাত সানি।

Arafat Sunny daily sun
ছবিঃ ডেইলি সান

মাজিদ ১৭ রানে আউট হওয়ার পর সাইফ হাসানের সাথে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেন রনি। তবে আগাতে পারেননি খুব বেশি। এই জোটে ৩১ রান তুলতেই সানির দ্বিতীয় শিকারে পরিণত হয়ে ফেরেন রনিও। এরপর ১৩ রানে আরো ৩ উইকেট হারিয়ে বসে ঢাকা বিভাগ। এই তিন উইকেটের মধ্যে আবার দুইটাতে ভাগ বসান সানি। মাত্র ৭৪ রানে ৫ উইকেট হারিয়ে দিশেহারা দলটাকে খেলায় ফেরাতে চেষ্টা চালান তাইবুর রহমান।

নাদিফের সাথে ২৮ রানে পার্টনারশিপের পর মোশাররফ রুবেলের সাথে গড়েন ৮৬ রানে জুটি। নাদিফকে ফিরিয়ে এই ফরম্যাটে ১৮তম বারের মত ৫ উইকেট শিকার করা বাঁহাতি স্পিনার সানি এবারো দাঁড়ান ঢাল হয়ে, নিজের ষষ্ঠ শিকারে পরিণত করে ফেরান ২৭ রানে থাকা মোশাররফকে। এরপর তাইবুর আর সাহাদাতের উইকেট তুলে নেন মোহাম্মদ আশরাফুল।

পরে শেষ ব্যাটসম্যান হিসাবে অপুকে ১০ রানে সজঘরে পাঠিয়ে ঢাকাকে মাত্র ২০৬ রানেই বেঁধে ফেলতে সহয়তা করেন আরাফান সানি। মাত্র ৫৭ রান খরচাতে নিজে তুলে নেন ৭ উইকেট।

পরে ব্যাট করতে নেমেও অবশ্য দুর্দান্ত শুরু করেছে ঢাকা মেট্রোপলিটন। দুই ওপেনার সৈকত আলি ও সাদমানের অবিচ্ছেদ্য ২৬ রানের পার্টনারশিপে দিন শেষ করে তারা। ফলে ১০ উইকেট হাতে রেখে ১৮০ রানে পিছিয়ে থেকে আগামীকাল সাদমান ৪ ও সৈকত আলি ২১ রান নিয়ে শুরু করবেন দ্বিতীয় দিনের খেলা।

৯৭ প্রতিবেদক

Read Previous

অনবদ্য ব্যাটিংয়েও ‘গ্রেটদের’ মন গলাতে পারছেন না পৃথ্বী

Read Next

বাংলাদেশে আসছেন না গেইল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share