অপারেশনের জন্য অন্তত ‘ছয় মাসের’ অপেক্ষা সাকিবের

featud photo1
Vinkmag ad

আঙুলের চোটের সবশেষ অবস্থা জানতে অস্ট্রেলিয়াতে গেছেন বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। দেখিয়েছেন বিশেষজ্ঞ ডাক্তার। সেখানে যেয়ে জানতে পারেন বাঁহাতের চোটগ্রস্থ কণিষ্ঠায় ছয় মাসের আগে কোনো অস্ত্রোপচার হচ্ছে না। আবার এমনও হতে পারে, ইনফেকশন শুকিয়ে গেলে এবং ব্যথা কমে গেলে আর অপারেশন নাও লাগতে পারে। তবে তার জন্যও গুনতে হবে অপেক্ষার প্রহর।

FB IMG 1538927862519
অস্ট্রেলিয়াতে চিকিৎসারত সাকিব। ছবিঃ সংগৃহীত

চোটগ্রস্থ হাতের অবস্থা বুঝতে গত শুক্রবার রাত ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশ ছাড়েন টাইগার এই অলরাউন্ডার। অস্ট্রেলিয়াতে যেয়ে বিখ্যাত হ্যান্ড সার্জন গ্রেগ হয়ের পরামর্শ নিয়েছেন তিনি। সেখানে নানান ধরনের পরীক্ষা করা হয়েছে সাকিবের শরীরে। এরপরই জানা যায় এখনই হচ্ছে না তার আঙুলের অস্ত্রোপচার। সাকিবের ঘণিষ্ঠ সুত্র রোববার (৭ অক্টোবর) সংবাদ মাধ্যমকে এমনই তথ্য জানিয়েছে।

সুত্র মতে, ‘৬ মাসের আগে ওর আঙুলে অপারেশন করা যাবে না। কিন্তু এর মধ্যেও খেলতে পারে। হয়তো ইনফেকশন শুকিয়ে গেলে, ব্যথা কমলে, যদি ফিট হয় হয়ত তিন মাসের মধ্যে সে খেলতে পারে। মেলবোর্ন হাসপাতাল থেকেই এখনও বের হয়নি। এখানে মনে হয় আবারও দেখবে।’

‘এক্সরে করা হবে যদি সব ঠিক পাওয়া যায়, তবে তিন মাস পর খেলতে পারে। আর যদি দেখা যায় যে এভাবে উন্নতি হচ্ছে, খেলতে পারছে তাহলে হয়তো অপারেশন নাও লাগতে পারে।’

prv 1538251183

উল্লেখ্য, চলতি বছরের শুরুর দিকে ত্রিদেশীয় সিরিজে এই চোট পেয়েছিলেন সাকিব। সেটি নতুন করে মাথা চাড়া দেয়। সেই চোট নিয়েই এবারের এশিয়া কাপে খেলতে গিয়েছিলেন এই বাঁহাতি অলরাউন্ডার। অস্ত্রোপচার প্রয়োজন হলেও এশিয়া কাপের গুরুত্বের কথা ভেবে তা পিছিয়ে দিয়েছিলেন।

কিন্তু সুপার ফোরে পাকিস্তান ম্যাচের আগের দিন আঙুলের অবস্থার এতটাই অবনতি হয় যে, দেশে ফিরে আসতে হয় সাকিবকে। দেশে ফিরে অবশ্য যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল তার। কিন্তু আঙুল অস্বাভাবিক ফুলে উঠায় রাজধানীর একটি হসপাতালে ভর্তি হতে হয় তাৎক্ষনিক।

চিকিৎসকরা জানান সাকিবের আঙুলে পুঁজ জমে সংক্রমণ ছড়িয়ে পড়েছে। কয়েক দফায় পুঁজ বের করা হয়েছে সাকিবের। তবে সংক্রমণ ছড়িয়ে পড়ায় অস্ত্রোপচার বিলম্বিত হচ্ছে। অ্যাপোলো হাসপাতালের চিকিৎসকগন অস্ত্রোপচারের জন্য তিন সপ্তাহ অপেক্ষায় থাকতে বলেছিলেন। এই অবস্থায় সাকিব আঙুলের সার্বিক দিক গ্রেগ হয়কে দেখাতে অস্ট্রেলিয়া গেছেন। সেখানে যেয়েই জানা গেলো এমন তথ্য।

৯৭ প্রতিবেদক

Read Previous

যুব এশিয়া কাপের চ্যাম্পিয়ন ভারত

Read Next

টাইগারদের জন্য মনোবিদ আসছেন অক্টোবরেই

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share