বাংলাদেশের উন্নতিতে মুগ্ধ লঙ্কান কোচ

hasan
Vinkmag ad

বাংলাদেশের ক্রি‌কে‌টের সঙ্গে হাসান তিলকারত্নের সম্পর্কটি বেশ পুরোনো। ৯০‘র দশকে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ব্রাদার্স ইউনিয়নের হয়ে এদেশের ঘরোয়া ক্রি‌কে‌টে অংশ নিয়েছেন সাবেক এই লঙ্কান অলরাউন্ডার। ২০০৪ এ অবসরের পর এখন শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচ তিলকারত্নে। তবে টাইগার ক্রিকেটের খোঁজখবর এখনও রাখেন শ্রীলঙ্কার সাবেক এই ব্যাটসম্যান। বাংলাদেশের ক্রি‌কে‌টের অবকাঠামো দেখে রীতিমত মুগ্ধ তিনি।

Lanka Couch bg20181007162926
ছবিঃ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

১৯৮৯ সালে সর্বপ্রথম ঢাকা প্রিমিয়ার লীগে ব্রাদার্স ইউনিয়নের হয়ে খেলেছিলেন শ্রীলঙ্কার কিংবদন্তী ব্যাটসম্যান হাসান তিলকারত্নে। সেখানেই অবশ্য শেষ নয়, ২০০০-২০০১ মৌসুমেও ডিপিএলে মোহামেডান স্পোর্টিং ক্লাবের জার্সিতে দেখা গিয়েছিল তাঁকে। এরপর দীর্ঘ প্রায় ১৭ বছর পর আবারও সেই হাসান তিলকারত্নে বাংলাদেশে এসেছেন শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হয়ে। বাংলাদেশে অনুষ্ঠিত চলতি এশিয়া কাপে তার দল আজ ফাইনালে লড়াইয়ে নেমেছে ভারতের বিপক্ষে।

টাইগার ক্রিকেটের খোঁজখবর এখনও রাখেন শ্রীলঙ্কার সাবেক এই ব্যাটসম্যান। এ দেশ এবং ক্রিকেটের উন্নতিতে রীতিমত মুগ্ধ তিনি। সেটা অন্য কোন কারণে নয়, এদেশের ক্রি‌কে‌টের অবকাঠামো দেখে। সাবেক এই লঙ্কান ক্রিকেটার বলেছেন,

‘আমি মোহামেডান ও ব্রাদার্সের হয়ে খেলেছি। তবে এদেশের ক্রি‌কে‌ট আগের মতো নেই। অনেক বদলেছে। এটা যে কোনো দেশের জন্যই ভাল। বিষয়টি আমার ভাল লেগেছে। এখানে ক্রি‌কে‌টের দারুণ পরিবেশ বিরাজ করছে। সব ধরণের সুযোগ সুবিধাই এখানে আছে। আমি নিশ্চিত তরুণরা এখান থেকে উপকৃত হবে।’

9a8b330a 70f2 11e7 a55a ab3ca1304be3

উল্লেখ্য ২০০৪ সালে ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ৫১ বছর বয়সী হাসান তিলকারত্নে। অবসরের আগে ২০০ টি ওয়ানডেতে ৩৭৮৯ রান সংগ্রহ করেছিলেন তিনি। চলতি বছরের জুন মাসে লঙ্কান অনূর্ধ্ব ১৯ দলের কোচ হিসেবে দায়িত্ব পান এই সাবেক ক্রিকেটার।

97 Desk

Read Previous

আনুশকা ইস্যুতে বিসিসিআইয়ের সমর্থন পাচ্ছে না কোহলি!

Read Next

যুব এশিয়া কাপের চ্যাম্পিয়ন ভারত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share