দায়িত্ব নিতে প্রস্তুত ইমরুল কায়েস

featured photo1 21
Vinkmag ad

যদি প্রশ্ন করা হয় বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে অবহেলিত ক্রিকেটার কে? কোন ভাবনা ছাড়াই বোধহয় উত্তরটা দিতে পারবেন অনেকেই। কে আর হবে, নির্দ্বিধায় ইমরুল কায়েস। নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারে কতবার যে দলে জায়গা পেয়েছেন আর কতবার হারিয়েছেন, তা বোধহয় ইমরুল নিজেও বলতে পারবেন না। তবে তিনি এতটুকু বলতে পারেন, সাকিব-তামিমের চোটে আসন্ন সিরিজে তার উপর আস্থা রাখলে তিনি তার প্রতিদান দিতে প্রস্তুত।

সামনে বেশ লম্বা সূচি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। সেইটা শুরু হবে চলতি মাসের ২১ তারিখ জিম্বাবুয়ের সাথে ম্যাচ দিয়ে। তবে মাস তিনেকের জন্য ছিটকে যাওয়া সাকিবকে পাওয়া যাবে না এই সিরিজে, পাওয়া যাবে না সাত-আট সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যাওয়া তামিম ইকবালকেও। তাইতো আসন্ন জিম্বাবুয়ে সিরিজ তাদেরকে ছাড়াই ভাবতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। এদিকে পাঁজরের চোটে পড়ে কাতর দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমও। তিনি কি খেলতে পারবেন জিম্বাবুয়ে সিরিজে?

এই সবের দোলাচলে এবার দায়িত্ব নিতে হবে নতুন কাউকেই। সুযোগ আসলে সেই দায়িত্বটা নিতে চান ইমরুল কায়েস। জানিয়েছেন দল তার উপর আস্থা রাখলে পূরণ করার চেষ্টা করবেন বন্ধু সাকিব-তামিমের অভাবটা। ইমরুল বলেন ‘অবশ্যই তামিম-সাকিব বাংলাদেশ ক্রিকেটের জন্য বড় রোল, আইডল হয়ে গেছে। ওরা যদি না থাকে তাহলে আমরা যারা খেলবো তাদের জন্য বড় একটা চ্যালেঞ্জ থাকবে। এবং অনেক বড় একটা দায়িত্ব থাকবে যে যতদূর আমরা পারি ওদের অভাবটা ফুলফিল করার জন্য।’

IMG 4269
ফাইল ছবি

বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের পার করেছেন ৯ বছরের অধিক সময়। তবে থিতু হতে পারেননি দলে, নিজের অবস্থানটা দাঁড় করাতে পারেননি শক্তভাবে। দলে নিয়মিত আসা-যাওয়াটাই বানিয়েছেন নিত্যদিনের সঙ্গী। ভালো করলেও দেখা যায় টিম কম্বিনেশনের কারণে বাদ পড়তে হয় ইমরুলকেই। তবে এসব ভেবে একেবারেই দমে যেতে চাননা ৩১ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান।

দলের নিজের জায়গাটা পোক্ত করতে এখনো লড়ে যাচ্ছেন জানিয়ে ইমরুল বলেন, ‘ক্রিকেট ক্যারিয়ারটা আরেকটু লম্বা করতে চাই। ন্যাশনাল টিমে নয় বছর খেলছি, চেষ্টা করবো যতদিন খেলবো ততদিন ন্যাশনাল টিমে খেলারই চেষ্টা থাকবে। নিজেকে সেভাবেই সবসময় তৈরি রাখি জাতীয় দলে খেলার জন্য। নিজেকে তৈরি রাখলে হয়তোবা একটা সুযোগ আসলে খেলা সম্ভব হয়। আমি যদি ফিটনেসটা কন্টিনিউয়াস না করতাম তাহলে হয়তো বিষয়টা আমার জন্য কষ্টকর হয়ে যেতো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

শুরুর ম্যাচে তাসকিনের না থাকার কারণ জানিয়েছে কান্দাহার

Read Next

টস করতে নেমেই ছোট্ট তালিকায় ঢুকলেন সরফরাজ-পেইন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share