বিপিএলে মুশফিককে পেতে মুখিয়ে আছে ঢাকা

1538852287589
Vinkmag ad

আর সপ্তাহ তিনেকেরও কম সময় আছে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর ক্রিকেটার ড্রাফটের। আগামী ২৫ অক্টোবর অনুষ্ঠিত হতে যাওয়া এই অনুষ্ঠানের আগেই ফ্র‍্যাঞ্চাইজিগুলা শেষ সময়ের প্রস্তুতি নিচ্ছে নিজেদের মত করে। তবে বিস্ময়ের ব্যাপার হলো রাজশাহী কিংসের এবার মুশফিকুর রহিমকে ছেড়ে দেওয়া। এতে বেশ অবাক হয়েছে অন্যান্য ফ্র‍্যাঞ্চাইজি। তাইতো সুযোগ পেলে মুশফিককে ঢাকাতে পেতে চান ঢাকা ডায়নামাইটসের প্রধান নির্বাহী।

সাত দলের এই টুর্নামেন্ট শুরুর আগেই ডালপালা মেলেছিলো অনেক অনিশ্চয়তার। তবে বেশ নাটকীয়তার পর শেষপর্যন্ত চট্টগ্রামের ফ্র‍্যাঞ্চাইজি ফিরলেও বিপিএলে বোধয় ফেরা হচ্ছে না সাকিবের। না, বিশ্বসেরা এই অলরাউন্ডারকে নিয়ে অন্যকোন সংশয় নয়। আঙুলের পাওয়া চোটের কারণে তিন মাসের জন্য ছিটকে গেছেন সাকিব। ধারণা করা হচ্ছে সেকারণেই তাকে নাও পাওয়া যেতে পারে বিপিএলের ষষ্ঠ আসরে।

তবে শেষ পর্যন্ত সাকিবের জন্য অপেক্ষা করবে লিগে তার দল ঢাকা ডায়নামাইটস। এমনটাই জানিয়েছেন ফ্র‍্যাঞ্চাইজিটির প্রধান নির্বাহী ওবেদ আর নাজিম। শেষ পর্যন্ত সাকিব সুস্থ হয়ে ডায়নামাইটস শিবিরে যোগ দিবেন আশা করে ওবেদ আর নাজিম বলেন, ‘আমরা আশা করছি সে (সাকিব) এর মধ্যেই সুস্থ হয়ে উঠবে। ও যদি টুর্নামেন্ট শুরুর এক সপ্তাহ পরেও এসে যোগ দেই তাহলেও আমাদের জন্য অনেক। সাকিবকে ছাড়ারতো কোন প্রশ্নই উঠে না। আমরা খুবই হোপফুল, ইনশাআল্লাহ্‌ সে সুস্থ হয়ে উঠবে বাকি দিনগুলার আগেই।’

270175
ঢাকা ডায়নামাইটসের বর্তমান আইকন ক্রিকেটার সাকিব

তবে শেষ পর্যন্ত সাকিব ফিরুক কিনবা না ফিরুক, সুযোগ আসলে টাইগারদের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে দলে টানতে আগ্রহী ঢাকা। টুর্নামেন্টের শেষ আসরে মুশফিক খেলেছিলো রাজশাহী কিংসের হয়ে, তবে এবার আর তাকে রিটেইন করাইনি ফ্র‍্যাঞ্চাইজিটি। বাংলাদেশ দলের ‘মিস্টার ডিপেন্ডেবলের’ খেতাব পাওয়া মুশফিকে ছেড়ে দেওয়াতে বেশ অবাকই হয়েছেন ওবেদ আর নাজিম।

সুযোগ পেলে তাই মুশফিককে ঢাকা শিবিরে নিয়ে আসতে চান জানিয়ে তিনি বলেন, ‘টিম তাকে রিটেইন করেনি, ঠিক কেনো তাকে রিটেইন করেনি আমরা তা বলতে পারি না। কিন্তু আমাদের যদি সুযোগ আসে মুশফিককে পাওয়ার, আমরা তাকে নিতে চাই।’

Rajshahi Kings Player Mushfiqur Rahim 4
ফাইল ছবি

উল্লেখ্য, মাস খানেক এগিয়ে চলতি বছরের অক্টোবরের শুরুর দিকে মাঠে গড়ানোর কথা ছিল বিপিএলের ষষ্ঠ আসর। যেখানে সম্ভাব্য তারিখ হিসাবে ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত বিপিএল চলবে বলে সময় নির্ধারণ করেছিল বিসিবি। তবে মাস তিনেক আগে হঠাৎ করেই সিদ্ধান্ততে আসলো পরিবর্তন, জানা গেলো এবছর মাঠে গড়াচ্ছ না বিপিএল।

ডিসেম্বরে হতে যাওয়া নির্বাচনের দুই মাস আগে দেশের সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে বোর্ড। তবে গত ২৯ জুলাই বিপিএল নিয়ে নিজেদের অবস্থানের কথা জানিয়েছে বিসিবি তরফ থেকে। যেখানে বলা হয়েছে আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হবে বিপিএলের ৬ষ্ঠ আসর। ৩৪ দিনের এই টুর্নামেন্ট ৫ জানুয়ারি শুরু হয়ে শেষ হবে ৮ ফেব্রুয়ারি তারিখে।

৯৭ প্রতিবেদক

Read Previous

এপিএলে রাশিদ খানের বিধ্বংসী ব্যাটিং

Read Next

শুরুর ম্যাচে তাসকিনের না থাকার কারণ জানিয়েছে কান্দাহার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share