দক্ষিণ আফ্রিকান ক্রিকেট পুরষ্কার বিতরণী সন্ধ্যাটা ডি ককময়

featured photo1 1 7
Vinkmag ad

quinton de kock এর চিত্র ফলাফল

দক্ষিণ আফ্রিকান ক্রিকেটের এ বছরের বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানটায় উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি ককের দাপটটা ছিল চোখে পড়ার মত। বর্ষসেরা ক্রিকেটার তো হয়েছেনই সাথে জিতে নিয়েছেন আরও চারটি পুরষ্কার। 

এ বছরের সেরা টেস্ট এবং ওয়ানডে খেলোয়াড়ের পুরষ্কারটাও জিতে নিয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজের ক্যারিয়ার সেরা ১৭৮ রানের ইনিংসটির সুবাদে সেরা ওয়ানডে আর হোবার্ট টেস্টে গত নভেম্বরের শতকটি সেরা টেস্ট খেলোয়াড়ের গৌরব এনে দিয়েছে ডি কককে। এছাড়াও ‘প্লেয়ার’স প্লেয়ার অফ দ্যা ইয়ার’ এবং ‘ফ্যান’স প্লেয়ার্স অফ দ্যা ইয়ার’ পুরষ্কারও গেছে ২৪ বছর বয়সী এই তরুণ ক্রিকেটারের ঘরে।

টি-টোয়েন্টিতে সেরা খেলোয়াড়ের পুরষ্কারটা অবশ্য জিতে নিয়েছেন ইমরান তাহির। নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪ রানে ৫ উইকেটের সেই বোলিং ফিগারটি তাহিরকে সাহায্য করেছে এই পুরষ্কার ঘরে তুলতে। চলতি বছরেই দলে ঢুকেছেন এমন খেলোয়াড়দের মধ্যে সেরা হিসেবে নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক ঘটা কেশাব মহারাজ। যদিও এখন পর্যন্ত রঙ্গিন জার্সিতে নামা হয়নি তার দক্ষিণ আফ্রিকার হয়ে।

নারী ক্রিকেটারদের মধ্যে বর্ষসেরা নির্বাচিত হয়েছেন সান লুয়েস যেখানে ‘প্লেয়ার’স প্লেয়ার অফ দ্যা ইয়ারের’ পুরষ্কার গিয়েছে লিজেল লি’র হাতে। আর নতুন আসা নারী ক্রিকেটারদের মধ্যে সেরা নির্বাচিত হয়েছেন লরা ওলভার্ট।

এছাড়া পার্থ টেস্টে ডেভিড ওয়ার্নারকে অসাধারণ এক রানআউট করা বাভুমা পেয়েছেন ‘অ্যাওয়ার্ড অফ এক্সেলেন্স’র পুরষ্কার। একই টেস্টে দুর্দান্ত এক ডেলিভারিতে  উসমান খাজার ষ্ট্যাম্প উড়িয়ে দেয়া কাগিসো রাবাদা পেয়েছেন ‘ডেলিভারী অফ দ্যা ইয়ারের’ পুরষ্কার। আর সেরা কোচের পুরষ্কার জিতে নিয়েছেন সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান মার্ক বাউচার।

৯৭ ডেস্ক

Read Previous

তামিম-রিয়াদে আশার আলো দেখছেন সাকিব

Read Next

নিজেদের পেস আক্রমণ নিয়ে উচ্ছ্বসিত স্টার্ক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share