অস্ট্রেলিয়ার হয়ে বুলবুল পুত্রের বিশ্বকাপ জয়!

1538806617101
Vinkmag ad

বাংলাদেশ ক্রিকেটের অবিচ্ছেদ্য একটা অংশ আমিনুল ইসলাম বুলবুল। পরিবারসহ থিতু হয়েছেন অস্ট্রেলিয়াতে। সেখানেই অস্ট্রেলিয়ার রাজ্য দলের পাশাপাশি দেশটির হয়ে বয়সভিত্তিক দলে খেলে থাকেন টাইগারদের সাবেক এই অধিনায়কের ছোট ছেলে মাহদি ইসলাম। এবারতো সেই মাহদি গড়েছেন অনবদ্য এক কীর্তি। অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৫ দলের হয়ে জিতেছেন ওয়ার্ল্ড সিরিজে অনুর্ধ্ব-১৫ বিভাগে চ্যাম্পিয়নশীপ।

বাংলাদেশের টেস্ট ক্রিকেটের প্রথম সেঞ্চুরিয়ান তিনি, যার নেতৃত্বে ১৯৯৯ বিশ্বকাপে শক্তিশালী পাকিস্তান ও স্কটল্যান্ডের  বিপক্ষে জয় পায় বাংলাদেশ। বাংলাদেশের হয়ে এমন অসাধারণ কিছু অর্জন আছে আমিনুল ইসলাম বুলবুলের ক্যারিয়ারে। তিনি এখন আইসিসির ক্রিকেট ডেভেলপমেন্ট ম্যানেজার হিসেবে কর্মরত আছেন।

FB IMG 1538805079882
ট্রফি হাতে বাবা আমিনুল ইসলাম বুলবুলের সাথে ছেলে মাহদি ইসলাম

সেই বুলবুলের দেখানো পথেই যেনো হাঁটছেন তার ছোট ছেলে মাহদি, হয়তো একদিন ছাড়িয়ে যাবেন বাবাকেও। তার প্রথম ধাপটাই যেন সেরে রাখলেন বুলবুলপুত্র। কারণ এরই মধ্যে যে অনন্য এক মাইলফলক অর্জন করে ফেললো মাহদি। নিউজিল্যান্ডে অনুষ্ঠিত জুনিয়র ওয়ার্ল্ড সিরিজে অনুর্ধ্ব-১৫ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া অনুর্ধ্ব-১৫ দল। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চ্যাম্পিয়নশিপ জেতার গৌরব অর্জন করেছে মাহদি ইসলাম এবং তার সতীর্থরা।

ছেলের এমন অর্জনের বেশ গর্বিত পিতা বুলবুল। নিজের ফেসবুক পেজে এই খবর জানিয়ে বুলবুল লিখেছেন, ‘কি অসাধারণ এক জয়! এইমাত্র ফাইনাল শেষ হলো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। অস্ট্রেলিয়া অনুর্ধ্ব-১৫ দল জিতলো জুনিয়র ওয়ার্ল্ড সিরিজের শিরোপা। এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে মাহদি। আলহামদুলিল্লাহ। ছেলের এই সাফল্যে আমরা অনেক গর্বিত।’

প্রসঙ্গগত, মাহদি দারুণ এক  অলরাউন্ডার। টপ অর্ডারে ব্যাটিংয়ের পাশাপাশি তার মিডিয়াম পেস দলের জন্য খুবই কার্যকর। নিজেকে এক পরিপূর্ণ পেস বোলিং অলরাউন্ডার হিসেবে প্রস্তুত করছেন মাহদি।

mahdi 20181006102427
চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৫ দলের বিজয় উৎযাপন

চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৫ দলের সদস্যরাঃ মাহদি ইসলাম, রেইলি মার্ক, ক্যাম্পবেল করিগ্যান, স্যাম ওয়েটেরিং, জ্যাকব ভারস্টেগান, জাই লেমিরে, ডেক্লান ম্যাককম্ব, থমাস আইসন, তাহজ জনস্টন, এথান ফিটজপ্যাট্রিক, জর্ডান হেসলিন, টম কোয়াডে।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘আমার আঙুলটা আর হান্ড্রেড পার্সেন্ট ভালো হবে না’

Read Next

‘সাকিব লড়াকু, কষ্ট হলেও পারফরম্যান্স ধরে রাখবে’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share