‘আমার আঙুলটা আর হান্ড্রেড পার্সেন্ট ভালো হবে না’

featured photo1 9
Vinkmag ad

চোটগ্রস্থ হাতের অবস্থা বুঝতে গতকাল (শুক্রবার) অস্ট্রেলিয়ার মেলবোর্ন উদ্দেশ্যে দেশ ছেড়েছেন সাকিব আল হাসান। সেখানে হস্ত বিশেষজ্ঞ ডা. গ্রেগ হয়ের পরামর্শ নেবেন তিনি। তার আঙুলের অবস্থা পর্যবেক্ষণের পর অস্ত্রপচারের ব্যপারে সিদ্ধান্ত দিবেন মেলবোর্নের এই বিশেষজ্ঞ। সেখানে যাওয়া আগে সাকিব শুনিয়ে গেলেন একরাশ বিষাদের গল্প।

শুক্রবার রাত ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশ ছাড়েন টাইগার এই অলরাউন্ডার। অস্ট্রেলিয়ার বিখ্যাত হ্যান্ড সার্জন গ্রেগ হয়ের পরামর্শ নেবেন তিনি। তারপরই ঠিক হবে কখন অস্ত্রোপচার হবে তার বাঁ হাতের কনিষ্ঠাতে। অস্ট্রেলিয়ান চিকিৎসককে দেখিয়ে পাঁচ দিন পর ফিরে আসার কথা সাকিবের। ইনফেকশন শূন্যতে নেমে আসলেই ছুরি-কাঁচির নিচে যেতে পারবেন তিনি। দেশ ছাড়ার আগে সংবাদমাধ্যমের সঙ্গে এনিয়ে কথা বলেছেন সাকিব।

সাকিব বলেন, ‘ইনফেকশনটা আমার সবথেকে বড় টেনশনের জায়গাটা। কেননা ওইটা যতক্ষণ পর্যন্তটা না জিরো পার্সেন্টে আসবে ততক্ষণ কোন সার্জনই হাত দিবে না। কারণ ওইটা এখন হাত দিলে বোনে চলে যাবে, বোনে চলে গেলে হাত নষ্ট। এখন মেইন পয়েন্ট হচ্ছে ইনফেকশনটা কিভাবে সারানো যায়।’

272586
শুরুতে যখন চোট পেয়েছিলেন আঙুলটিতে

তবে অস্ত্রোপচার হলেও আঙুলটা আর স্বাভাবিক হবে না সাকিবের। জানিয়েছেন নরম হাড্ডি জোড়া লাগার তেমন কোন সম্ভাবনা নেয়। তবে সাকিবের চাওয়া অপারেশন করে তার আঙুলটাকে ডাক্তাররা এমন পরিস্থিতিতে এনে দিক যাতে তিনি ব্যাটটা অন্তত করতে পারেন। সাকিব জানান, ‘আমার আঙুলটা আর কখনো হান্ড্রেড পার্সেন্ট ভালো হবে না! কারণ হাড্ডিটা যেইটা, নরম হাড্ডি জোড়া লাগার সম্ভাবনা নেয়। সো পুরোপুরি ঠিক হবে না তবে ওরা (ডাক্তার) এমন একটা পরিস্থিতিতে এনে দিবে যাতে আমি ব্যাটটা ভালোভাবে ধরতে পারবো, ক্রিকেট খেলাটা চালাতে পারবো।’

উল্লেখ্য, চলতি বছরের শুরুর দিকে ত্রিদেশীয় সিরিজে এই চোট পেয়েছিলেন সাকিব। সেটি নতুন করে মাথা চাড়া দেয়। সেই চোট নিয়েই এবারের এশিয়া কাপে খেলতে গিয়েছিলেন এই বাঁহাতি অলরাউন্ডার। অস্ত্রোপচার প্রয়োজন হলেও এশিয়া কাপের গুরুত্বের কথা ভেবে তা পিছিয়ে দিয়েছিলেন।

12f6f4ddfcff0d7a82a14dd2cb5a085c 5a9a54ddb271b
ফাইল ছবি

কিন্তু সুপার ফোরে পাকিস্তান ম্যাচের আগের দিন আঙুলের অবস্থার এতটাই অবনতি হয় যে, দেশে ফিরে আসতে হয় সাকিবকে। দেশে ফিরে অবশ্য যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল তার। কিন্তু আঙুল অস্বাভাবিক ফুলে উঠায় রাজধানীর একটি হসপাতালে ভর্তি হতে হয় তাৎক্ষনিক।

চিকিৎসকরা জানান সাকিবের আঙুলে পুঁজ জমে সংক্রমণ ছড়িয়ে পড়েছে। কয়েক দফায় পুঁজ বের করা হয়েছে সাকিবের। তবে সংক্রমণ ছড়িয়ে পড়ায় অস্ত্রোপচার বিলম্বিত হচ্ছে। অ্যাপোলো হাসপাতালের চিকিৎসকগন অস্ত্রোপচারের জন্য তিন সপ্তাহ অপেক্ষায় থাকতে বলেছেন। এ অবস্থায় সাকিব আঙুলের সার্বিক দিক গ্রেগ হয়কে দেখাতে অস্ট্রেলিয়া গেলেন। সব দেখে অস্ত্রোপচারের দিন নির্ধারণ করবেন তিনি।

৯৭ প্রতিবেদক

Read Previous

এপিএলে ‘২১৯ রান’ তাড়া করে জিতল কাবুল

Read Next

অস্ট্রেলিয়ার হয়ে বুলবুল পুত্রের বিশ্বকাপ জয়!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share