শুরুতেই রান উৎসব আফগান লিগে

1538763498488
Vinkmag ad

শুরু হয়েছে ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটের নয়া আসর আফগানিস্তান প্রিমিয়ার লিগ (এপিএল) এর খেলা। যেখানে টুর্নামেন্টের শুরুর দিনে আজ মুখোমুখি হয় দুই দল পাকতিয়া ও কাবুল। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে দলীয় অধিনায়ক শেহজাদের সাথে জিম্বাবুইয়ান রিক্রুট সিকান্দার রাজার ব্যাটে রান উৎসবে মেতেছে পকতিয়া। প্রথম ইনিংসে ব্যাট করে তুলেছে ২১৮ রান।

এদিন সংযুক্ত আরব আমিরাতের শারজাহর শারজাহ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টসে জিতে প্রতিপক্ষকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানান কাবুলের অধিনায়ক রাশিদ খান। পাকতিয়ার হয়ে দলের গোড়াপত্তন করতে আসেন দুই ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ ও এহসানউল্লাহ জানাত। ক্রিজে এসে অবশ্য পার্ণেলের করা প্রথম ওভার থেকে ব্যাটে কোন রান তুলতে পারেননি এহসানউল্লাহ। তবে দ্বিতীয় ওভারে থেকে খুনে ব্যাটিংয়ের রানের চাকা সচল করেন এই দুই ব্যাটসম্যান।

IMG 20181005 235950
ম্যাচ শুরুর আগের মুহূর্ত

চার-ছক্কার ফুলঝারিতে উদ্বোধনি জুটিতে মাত্র ৯ ওভার থেকেই দুজন স্কোর বোর্ডে যোগ করেন ১০১ রান। ব্যক্তিগত ২৭ রানে থাকা এহসানউল্লাহ স্পিনার জাহির শেহজাদের প্রথম শিকার হয়ে ফিরলে ভাঙ্গে এই জুটি। একই ওভারের দুই বল পরে অবশ্য সাজঘরে ফিরেছেন আরেক ওপেনার শেহজাদও। তবে আউট হওয়ার আগে মাত্র ৩৯ বলে ৬৭ রানের বিধ্বংসী ইনিংসটি তিনি জিনিয়েছিলেন ৭টা চার ও ৫টা ছয়ের সাহায্যে।

জোড়া আঘাতের পরেও অবশ্য রান তোলার গতি থেকে একটুও পিছিয়ে আসেনি পাকতিয়া। তিনে ব্যাট করতে নামা ক্যামেরুন ডেলপোর্ট কিছুটা ধরে খেললেও অন্যপ্রান্তে নিজেদের ব্যাটে রানের ফোয়ারা ছুটিয়েছেন জিম্বাবুইয়ান তারকা অলরাউন্ডার সিকান্দার রাজা। মাত্র ৩৩ বলে পূরণ করেছেন নিজের অর্ধশতক। মাঝে অবশ্য ডেলপোর্ট ১৯ ও দলের আইকন ক্রিকেটার শহিদ আফ্রিদি ফিরে গেছেন ১ রান করে।

ফিফটি করার পর আরো বেশি আগ্রাসী হয়েছেন রাজা, শেষ সাত বলে এক বাউন্ডারির সাথে ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন ৩টি। যার মধ্যেতো আবার পার্ণেলের করা একটি বল ছয় বানাতে গিয়ে পাঠিয়েছেন স্টেডিয়ামের বাইরে। পরে মাত্র ৪০ বলে অপরাজিত থেকেছেন ৭৮ রানে। ফলে নির্ধারিত ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২১৮ রানে পুঁজি পায় পাকতিয়া প্যান্থার। তবে এদিন বলহাতে নিজের চার ওভারের কোটা পূরণ করলেও উইকেট শূন্য থেকেছেন কাবুলের অধিনায়ক রাশিদ খান।

৯৭ প্রতিবেদক

Read Previous

অস্ট্রেলিয়া সিরিজের আগে ধর্মীয় আলেমের সান্নিধ্যে পাকিস্তানি ক্রিকেটাররা

Read Next

জন্মদিনে ভক্তদের কাছে মাশরাফির চাওয়া

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share