‘ভাইকিংসের’ স্বত্ব পেতে মুখিয়ে আছেন নাছির

1538668454328
Vinkmag ad

চলতি মাসের ২৫ তারিখে অনুষ্ঠিত হওয়ার কথা আছে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর ক্রিকেটার নিলাম পর্ব। সেটাকে সামনে রেখেই শেষ মুহূর্তের ব্যস্ততা বেড়ে গেছে টুর্নামেন্টের অংশগ্রহণকারী ফ্র্যাঞ্চাইজি দলগুলার মধ্যে। তবে এই দৌড়ে কিছুটা হলেও পিছিয়ে আছে ‘চিটাগার ভাইকিংস’। কিন্তু খর্ব শক্তির নয়, জারকীয়ভাবেই বিপিএলে মাঠে নামতে চান বলে জানিয়েছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন। সেজন্যই তিনি মুখিয়ে আছেন ভাইকিংসের মালিকানার স্বত্ব পেতে।

চট্টগ্রামের মালিকানা নিয়ে কম নাটক হচ্ছে না কিছুদিন ধরে। ফ্র্যাঞ্চাইজিটির দায়িত্ব থাকা ডিবিএল গ্রুপ গতবছরই দল সাজিয়েছিলো দায়সারা ভাবে, জানিয়েছিলো টুর্নামেন্টের ষষ্ঠ আসর থেকে দল চালাতে আর আগ্রহী নন তারা। তাইতো দেশের ঐতিহ্যবাহী এমন একটা শহর, দেশের সবথেকে বড় ক্রিকেট আসরে অংশগ্রহণ করবে না তা যেন কিছুতেই মানতে পারছেন না অনেকেই।

আর সেই কারণে ভাইকিংসের মালিকানার বিষয়ে বুধবার সন্ধ্যায় চট্টগ্রামের নগর ভবনে এক বৈঠকে বসেন আকরাম খান ও আ জ ম নাছির। বৈঠক শেষে সিটি মেয়র জানান, যদি ডিবিএল গ্রুপ তাদের মালিকানা ছেড়ে দেয় তাহলে চট্টগ্রামবাসীর প্রত্যাশা পূরণে দল নিতে আগ্রহী তিনি।

f751213
ফাইল ছবি

এই প্রসঙ্গে নাছির বলেন, ‘তারা (ডিবিএল গ্রুপ) যদি না করে তাহলে আমাদের তো অবশ্যই দায়বদ্ধতা আছে। আমাদের দায়বদ্ধতার জায়গা থেকে আমরা অবশ্যই এটা সুবিবেচনা করবো যাতে চিটাগাংয়ের মানুষের যে সেন্টিমেন্টে আছে সেটাকে ধারণ করে এই ফ্র্যাঞ্চাইজিটাকে আমরা ধারণ করতে পারি। এমন একটা চিন্তাভাবনা আমাদের আছ।’

বৈঠকের পরে আকরামও সুর মিলান নাছিরের সুরে। বলেন, ‘চিটাগংয়ের যারা স্পোর্টের সাথে জড়িত ছিলেন, যারা ভালো ভালো ব্যবসায়ী আছেন তারা সবাই যদি এগিয়ে আসেন তাহলে আমি মনে করি, চিটাগংয়ে একটা ভালো ফ্র‍্যাঞ্চাইজি হবে। শুধু ফ্র‍্যাঞ্চাইজিই না, এর সাথে ঢাকায় একটা ভালো দল করতে পারবো যাতে সেখানে গিয়ে চিটাগংয়ের প্লেয়াররা খেলতে পারে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

তুষারের পর সৌম্য-বিজয়ের বীরত্বে ম্যাচ বাঁচালো খুলনা

Read Next

ঢাকা টেস্ট হেরেও সাকিব-তামিমদের ‘দাম’ দেয়নি অস্ট্রেলিয়া

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share