‘১২-১৩ অক্টোবর’ হবে মুশফিকের ভাগ্য পরীক্ষা!

mushfiq 1
Vinkmag ad

ইনজুরিতে আক্রান্ত হয়ে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান ছিটকে গেছে মাস তিনেকের জন্য। সাত-আট সপ্তাহের জন্য ছিটকে গেছেন তামিমও। তাইতো আসন্ন জিম্বাবুয়ে সিরিজ তাদেরকে ছাড়াই ভাবছে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। পাঁজরের চোটে পড়ে কাতর দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমও। তিনি কি খেলতে পারবেন জিম্বাবুয়ে সিরিজ? বিসিবির ডাক্তার দেবাশীষ চৌধুরী জানালেন মুশফিকের ব্যাপারে সিদ্ধান্ত হবে ১২-১৩ অক্টোবর।

চোট জর্জর বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। আরো নির্দিষ্ট করে বললে দলের সেরা পাঁচ ক্রিকেটার, যাদের ডাকা হয় ‘পঞ্চপাণ্ডব’ নামে। এদিকে সামনে আসছে জিম্বাবুয়ে সিরিজ। সেই সিরিজ নিয়ে এরই মধ্যে শুরু হয়ে গেছে শঙ্কা! আসন্ন সিরিজে যে সাকিব আর তামিমকে পাওয়া যাবে না তা একপ্রকার নিশ্চিতই। দ্বিধা আছে মাশরাফি আর মুশফিককে নিয়েও। এই প্রসঙ্গে মুশফিকের কাছে জানতে চাওয়া হয়েছিল, আপনার ইনজুরির সর্বশেষ অবস্থা কি?

এ নিয়ে অবশ্য তেমন কিছু জানালেন না টাইগারদের এই ‘মিস্টার ডিপেন্ডেবল’ খ্যাত ব্যাটসম্যান। মুশফিক শুধু বললেন, ‘সেটা ডাক্তার দেবাশীষ দা (বিসিবির চিকিৎসক) মেডিকেল টার্মে আপনাদের ব্যাখ্যা করবেন।’

DoB6yG3XUAAGhgJ
ফাইল ছবি

এরপর বাংলাদেশ দলের এই অন্যতম ব্যাটিং স্তম্ভের পাঁজরের ইনজুরির সর্বশেষ অবস্থা কি, এই ইনজুরিতে তার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে খেলা নিয়ে কোনো সংশয় আছে কি না? এমন প্রশ্নের জবাবে ডাক্তার দেবাশীষ চৌধুরী বলেলেন, ‘এখনই নির্দিষ্ট কিছু বলা যাচ্ছে না। সাত-আটদিন পর অর্থাৎ ১২-১৩ অক্টোবর নাগাদ পাঁজরে একটা স্ক্যান করা হবে। সেই স্ক্যান রিপোর্ট দেখেই বলা যাবে, তার সত্যিকার অবস্থা কি। এখন তাকে বিশ্রাম দেয়া হয়েছে। সপ্তাহ খানেক বিশ্রামে থাকার পর ওই স্ক্যানে আসল অবস্থাটা জানা যাবে বলে আমরা মনে করছি।’

দেবাশীষের এমন মন্তব্যে অনেকটা পরিষ্কার হয়ে যায়, মুশফিককে ঘিরেও অনিশ্চয়তার মেঘ সহসা কাটছে না। অপেক্ষায় থাকত হচ্ছে ১২-১৩ অক্টোবর পর্যন্ত। স্ক্যান রিপোর্ট না আসা পর্যন্ত বলা যাচ্ছে না, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে মুশফিক খেলবেনই।

৯৭ প্রতিবেদক

Read Previous

শাহাদাত-অপুতে চিটাগাংয়ের সাথে বিশাল জয় ঢাকার

Read Next

তুষারের পর সৌম্য-বিজয়ের বীরত্বে ম্যাচ বাঁচালো খুলনা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share