আফগান লিগে এবার সৌম্য-মিঠুন?

1538625710155
Vinkmag ad

দিন গড়ালেই পর্দা উঠবে ফ্র‍্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেটের নয়া আসর আফগানিস্তান প্রিমিয়াম লিগ (এপিএল) এর। যেখানে শুরুর দিকে নাম না থাকলেও এখন দল পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ। শুধু তাসকিনই নয়, দল পেয়েছেন সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুনও। তিনজই খেলবেন টুর্নামেন্টের দল কান্দাহার নাইটসের হয়ে! অন্তত এমনটাই দাবি করছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

বিশ্বের ছোট-বড় প্রায় সব ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেট লিগগুলাতেই এখন অস্তিত্ব পাওয়া যায় বাংলাদেশ ক্রিকেটের। লাল-সবুজের প্রতিনিধিত্ব করেন টাইগার ক্রিকেটাররা। সেই ধারাবাহিকতাতেই এবার আসন্ন এপিএলে দল পেয়েছিলেন ওপেনার তামিম ইকবাল ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। কিন্ত এই দুই ক্রিকেটার ইনজুরির কারণে খেলতে পারছেন না একটা ম্যাচও। তবে হতাশ হওয়ার মত কিছু নেই টাইগার সমর্থকদের। কেননা পরিবর্তিতে যে এই টুর্নামেন্টে খেলার জন্য ডাক পেয়েছেন তাসকিন, সৌম্য, মিঠুনরা।

IMG 20181004 024753
কান্দাহার নাইটসের স্কোয়াডের সৌম্য-মিঠুনের নাম

এদিকে সদ্য সমাপ্ত এশিয়া কাপ থেকে ফিরে মোহাম্মদ মিঠুন বিশ্রামে থাকলেও চলমান ন্যাশনাল ক্রিকেট লিগ খেলতে ব্যস্ত সময় পার করছেন অলরাউন্ডার সৌম্য সরকার। এমন সময় এপিএল এর দলগুলার ফাইনাল স্কোয়াড ঘোষণার করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। যেখানে দেখা যায় ইতোমধ্যে এপিএল খেলতে দেশ ছাড়া টাইগার পেসার তাসকিন আহমেদের সাথে একই দল কান্দাহার নাইটসে নাম এসেছে সৌম্য ও মিঠুনের!

নিজেদের টুইটারে এমনটাই জানিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডঃ

যদি এমনটা হয় তাহলে কান্দাহার দলে তাসকিন, সৌম্য, মিঠুন সতীর্থ হিসাবে পাচ্ছেন ব্রেন্ডন ম্যাককালাম, পল স্ট্যালিং, নাজিবুল্লাহ জাদরান, আসগর আফগানদের মতো ক্রিকেটারদের।

উল্লেখ্য, আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এপিএল টি-টোয়েন্টির প্রথম আসরটি সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। বিষয়টি আগেই নিশ্চিত করেছে এসিবি। আসন্ন এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে মোট পাঁচটি দল। ৫ অক্টোবর থেকে শুরু হয়ে আগামী ২৩ অক্টোবর পর্যন্ত মোট ১৯ দিনব্যাপী চলবে প্রতিযোগিতাটি। যেখানে ফাইনালসহ আয়োজিত হবে মোট সর্বমোট ২৩টি ম্যাচ।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিধ্বস্ত জিম্বাবুয়ে, তাহিরের দিনে নায়ক হলেন স্টেইন

Read Next

অপারেশন করা লাগতে পারে মাশরাফির পায়ে!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share