লিটন দাসের প্রশংসাতে প্রধানমন্ত্রী

received 2296173397119727
Vinkmag ad

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান নিয়ে আজ (বুধবার) এক সংবাদ সম্মেলন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেখানে সদ্যই শেষ হওয়া এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ জাতীয় দলের ওপেনার লিটন কুমার দাসের অনবদ্য শতক হাঁকানো ইনিংসের প্রশংসা করেছে প্রধানমন্ত্রী। সেই সাথে জানিয়েছেন কিছুদিন আগেই লিটনের সাথে ঘটে যাওয়া ধর্ম বৈ-ষ-ম্য-তা-র বিরুদ্ধে নিন্দা। বলেছেন সরকার এ ধরনের উ-গ্র-বা-দে-র বিরুদ্ধেই কাজ করছে।

শিরোপাটা দূরে রাখলে সদ্য সমাপ্ত এশিয়া কাপ থেকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল দেশে ফিরেছে সাফল্যর পাল্লাটা ভারি করেই। দলের দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালের অনুপস্থিতিতেও টুর্নামেন্টের ফাইনালে ভারতকে রীতিমত নাস্তানাবুদ করে ছেড়েছে টাইগাররা। তাতে অবশ্য সেঞ্চুরি করে বড় অবদান রেখেছিলেন দলটির ওপেনার লিটন দাস।

এদিকে বুধবার বিকালে গণভবনে আয়োজিত জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান নিয়ে সংবাদ সম্মেলনে বাংলাদেশ সরকারের খেলা প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক জ্যেষ্ঠ সাংবাদিক প্রশ্ন করেন, ক্রিকেটার লিটন দাস দুর্গা পূজার শুভেচ্ছা জানিয়ে দেবীর ছবিসহ একটি পোস্ট দেওয়া পর ফেইসবুকে ‘বাজে ও বিকৃত’ মন্তব্যের শিকার হন। পরে অবশ্য তিনি অনেকটা বাধ্য হয়েই ওই পোস্ট সরিয়ে নেন। এ ধরনের পরিস্থিতি সামলাতে সরকার কী উদ্যোগ নেবে?

received 2253744408237133

এমন প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, ‘যারা এ ধরনের কাজ করে তারা বি-কৃ-ত-ম-না। সরকার এ ধরনের উ-গ্র-বা-দে-র বিরুদ্ধেই কাজ করছে। এগুলো মোকাবেলার জন্য আমরা সাইবার সিকিউরিটি আইন করেছি। এ ধরনের নোংরামি যেন না হয়।’

লিটন দাসের প্রশংসাতে প্রধানমন্ত্রী জানান, ‘কী সুন্দর খেলে এসেছে ছেলেটা। আমাদের পুরো দল ভালো খেলেছে। কিন্তু যারা এ ধরনের (সা-ম্প্র-দা-য়ি-ক আ-ক্র-ম-ণ) কাজ করে তারা কিভাবে এটা করে বুঝে আসে না। এরা বি-কৃ-ত-ম-না।’

একই সাথে এ বিষয়ে সাংবাদিকদের ভূমিকা রাখার পাশাপাশি জনগণকেও সচেতন হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

৯৭ প্রতিবেদক

Read Previous

শুক্রবার অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব

Read Next

বিধ্বস্ত জিম্বাবুয়ে, তাহিরের দিনে নায়ক হলেন স্টেইন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share