শুক্রবার অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব

Vinkmag ad

চোটগ্রস্থ হাতের অবস্থা বুঝতে আগামী শুক্রবার অস্ট্রেলিয়ার মেলবোর্ন যাচ্ছেন সাকিব আল হাসান। সেখানে হস্ত বিশেষজ্ঞ ডা. গ্রেগ হয়ের পরামর্শ নেবেন তিনি। তার আঙুলের অবস্থা পর্যবেক্ষণের পর অস্ত্রপচারের ব্যপারে সিদ্ধান্ত দিবেন মেলবোর্নের এই বিশেষজ্ঞ।

a13t8629

বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানালেন সাকিবের বর্তমান অবস্থা উন্নতির দিকে। পুরো অবস্থা জানতে শুক্রবারই অস্ট্রেলিয়া পাঠানো হচ্ছে তাকে, ‘পর পর দুবার তিন চারদিনের ব্যবধানে কিছু পুঁজ  বের করা হয়েছে। ওর অবস্থা উন্নতির দিকে। ব্যথা আগের থেকে অনেকটাই কমে এসেছে।’

‘আপাতত এন্টিবায়োটিক চিকিৎসার মধ্যেই আছে। আমরা আশা করছি এই ধরনের চিকিৎসা আরও সপ্তাহ খানেক চলার পর সংক্রমণ নিয়ন্ত্রণে আসবে। আমরা চাইছি অস্ট্রেলিয়ায়  হ্যান্ড সার্জনের তত্ত্বাবধায়নের ওর অপারেশন প্লান করা আছে সেই গ্রেগ হয়ের কাছে  একবার পাঠানোর। দুটো কারণে, এখানকার  হাতের অবস্থাটা আসলে কি, সার্জারির দরকার আছে কিনা আগামীতে। যদি হয়ে থাকে প্লানটা কি হবে। এসব মিলিয়ে আমরা পাঠাচ্ছি। উনার এপয়নমেন্ট পাওয়া সাপেক্ষে শুক্রবার সাকিব হয়ত অস্ট্রেলিয়া যাবে।’

prv 1538251183

চলতি বছরের শুরুর দিকে ত্রিদেশীয় সিরিজে চোট পেয়েছিলেন সাকিব। সেটি নতুন করে মাথা চাড়া দেয়। সেই চোট নিয়েই এবারের এশিয়া কাপে খেলতে গিয়েছিলেন সাকিব। অস্ত্রোপচার প্রয়োজন হলেও এশিয়া কাপের গুরুত্বের কথা ভেবে তা পিছিয়ে দিয়েছিলেন।

কিন্তু সুপার ফোরে পাকিস্তান ম্যাচের আগের দিন আঙুলের অবস্থার এতটাই অবনতি হয় যে, দেশে ফিরে আসতে হয় সাকিবকে। দেশে ফিরে অবশ্য যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল সাকিবের। কিন্তু আঙুল অস্বাভাবিক ফুলে উঠায় রাজধানীর একটি হসপাতালে ভর্তি হতে হন।

42720556 10160859693055394 3870316818518245376 n

চিকিৎসকরা জানান সাকিবের আঙুলে পুঁজ জমে সংক্রমণ ছড়িয়ে পড়েছে। কয়েক দফায় পুঁজ বের করা হয়েছে সাকিবের। তবে সংক্রমণ ছড়িয়ে পড়ায় অস্ত্রোপচার বিলম্বিত হচ্ছে। অ্যাপোলো হাসপাতালের চিকিৎসকগন অস্ত্রোপচারের জন্য তিন সপ্তাহ অপেক্ষায় থাকতে বলেছেন।

এ অবস্থায় সাকিব আঙুলের সার্বিক দিক গ্রেগ হয়কে দেখাতে অস্ট্রেলিয়া যাচ্ছেন। সব দেখে অস্ত্রোপচারের দিন নির্ধারণ করবেন তিনি। অস্ত্রোপচার হতে পারে গ্রেগ হয়ের হাতেই। বিকল্প হিসেবে যুক্তরাষ্ট্রের কথাও ভাবনায় আছে সাকিবের।

97 Desk

Read Previous

তিন সপ্তাহের রিহ্যাভ করছেন তামিম

Read Next

লিটন দাসের প্রশংসাতে প্রধানমন্ত্রী

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share