‘শচীন যদি ক্রিকেটের ঈশ্বর হয়, তাহলে ধোনি ক্রিকেটের রাজা’

1538572077693
Vinkmag ad

ক্রিকেট খেলুড়ে বড়বড় সব দলের সাথে একটা ম্যাচ খেলার আকুতি তাদের থাকে দীর্ঘদিনের। অনেক চড়াই-উৎরাই পার করে মিলাতে হয় সেই ভাগ্য। সদ্য সমাপ্ত এশিয়া কাপে মিলেছিলো হংকং দলেরও। বাছাইপর্ব পেরিয়ে এসে পেয়েছিলো মূল পর্বের টিকেট। সেখানে লড়ার করার সুযোগ হয়েছিলো ভারত-পাকিস্তানের মত পরাশক্তিদের সাথে, চমকও দেখিয়েছিলো হংকং দল। টুর্নামেন্টে ভারতের বিপক্ষে খেলার সুযোগ পেয়ে দলটির বোলার এহসান খান নিজের পূরণ হওয়া একটা স্বপ্নের কথা শুনিয়েছেন।

আইসিসির সহযোগী সদস্য হওয়ার কারণে অনেক ক্রিকেট দলেরই কালেভদ্রে সুযোগ মেলে পূর্ণ সদস্য দেশগুলোর বিপক্ষে মাঠে নামার। তবে তারা যে সুযোটটার জন্য মুখিয়ে থাকে তা প্রমান করে বারবার। এমন একটা সুযোগের জন্য দীর্ঘদিন অপেক্ষায় ছিলেন হংকং দলের বোলার এহসান খান। দলটির সেরা এই বোলার স্বপ্ন দেখতেন একদিন শচীন টেন্ডুলকার ও মাহেন্দ্র সিং ধোনির উইকেট তুলে নিবেন।

images 16
ম্যাচের পর ধোনির সঙ্গে এহসান খান

তবে শচীন ক্রিকেট থেকে অবসর নেয়ার কারণে এহসানের সুযোগ হয়নি তার উইকেট নেয়ার মত। কিন্তু সদ্য সমাপ্ত এশিয়া কাপে ভারতের বিপক্ষে খেলার সুযোগ পেয়েই পূরণ করেছেন নিজের আরেকটি স্বপ্ন। তুলে নিয়েছেন ধোনির উইকেট। টুর্নামেন্টটির গ্রুপ পর্বে জিনিদের প্রথম ম্যচে গত ১৮ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে ম্যাচে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়েছিল হংকং। এতে দারুণ ভূমিকা ছিলো এহসান খানেরও। কারণ তিনি বল হাতে সাজঘরে ফিরিয়েছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে এবং মহেন্দ্র সিং ধোনিকে।

নিজের স্বপ্নপূরণ করা উইকেটে ধোনিকে রানের খাতা খোলার আগেই সাজঘরের পথ দেখিয়ে দেন এই অফ স্পিনার। আর এতেই স্বপ্ন পূরণ হয় এহসানের। এশিয়া কাপ শেষ হওয়ার প্রায় সপ্তাহখানেক পর সংবাদ মাধ্যমে নিজেই এই তথ্য জানিয়েছেন হংকংয়ে ৩৩ বছর বয়সী এ ক্রিকেটার।

এহসানের করা মন্তব্যঃ

যেখানে এহসান বলেন, ‘আমি স্বপ্ন দেখতাম শচীন টেন্ডুলকার ও মহেন্দ্র সিং ধোনির উইকেট নেবো। কিন্তু আমি শচীনের উইকেট নিতে পারিনি। তবে এবার ধোনিকে সাজঘরে ফেরাতে পেরেছি। এ কারণেই আমি তখন উইকেটে চুমু খেয়ে উইকেটটি উদযাপন করেছিলাম।’

ehsan khan 759
ম্যাচে ধোনির উইকেট তুলে নেওয়ার পর এহসান খান

অবসরের কারণে শচীনের উইকেট না পেলেও খুব বেশি আক্ষেপে পুড়তে রাজি নন তিনি। কারণ ধোনির উইকেটের দেখাটা এহসান ঠিকই পেয়েছেন। ‘শচীন যদি ক্রিকেটের ঈশ্বর হয়, তাহলে ধোনি ক্রিকেটের রাজা।’ বলে উল্লেখ করেছেন এই অফস্পিনার।

এহসান বলেন, ‘শচীন যদি ক্রিকেটের ঈশ্বর হয়, তাহলে ধোনি নিশ্চিতভাবেই ক্রিকেটের রাজা। আমার ক্যারিয়ার সম্পর্কে একটি বই লেখার পরিকল্পনা রয়েছে। যদি কখনো লিখি তাহলে অবশ্যই বইটির প্রধান অধ্যায় থাকবেন ধোনি। আমি আমার দৌহিত্রদের এটি পড়ে শোনাবো, কারণ আমার কাছে এটি রূপকথা মনে হচ্ছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তানের কাছে পাত্তা পেলনা বাংলাদেশের মেয়েরা

Read Next

আফগান লিগ মাতাতে দুবাই গেলেন তাসকিন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share