পাকিস্তানের কাছে পাত্তা পেলনা বাংলাদেশের মেয়েরা

বাংলাদেশ-পাকিস্তান
Vinkmag ad

সিরিজের প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়ায়নি। তবে আজ ঠিকই মাঠে গড়িয়েছিল দ্বিতীয় ম্যাচ। সেখানে পাকিস্তানের মেয়েদের কাছে পাত্তা পায়নি সালমা খাতুনের দল। মাত্র ৩০ রানে গুটিয়ে যেয়ে হেরেছে ৫৮ রানের বড় ব্যবধানে।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস নামক ভাগ্য পরীক্ষায় জেতেন সালমা খাতুন। আগে পাকিস্তানের মেয়েদের ব্যাট করতে পাঠান তিনি।

জাহানারা আলমের সুবাদে সালমা খাতুনের মুখে হাসি ফুটতে সময় লাগেনি। পাকিস্তানের ওপেনার আয়েশা জাফর রান আউট হয়ে ফেরেন দ্বিতীয় ওভারেই। তবে কাপ্তান জাভেরিয়া খানকে নিয়ে ৪১ রানের জুটি গড়েন অপর ওপেনার নাহিদা খান। ১৮ বলে ২ চার ও ১ ছয়ে ২৫ রান করে লতা মন্ডলের বলে আউট হন জাভেরিয়া খান। ৮ বল পরে ১৮ বলে ২ চারে ১৮ রান করা নাহিদা খানকে ফেরান নাহিদা আকতার।

চারে নামা নিদা দারকেও দ্রুত ফেরান নাহিদা আকতার। এরপর মুনীবা আলি ১০, আলিয়া রিয়াজ অপরাজিত ১০ ও সানা মির অপরাজিত ৭ রান করলে ১৪ ওভারে নেমে আসা ম্যাচে ৫ উইকেটে ৮৮ রান করে থামে পাকিস্তান।

DolM0dUW0AcW3PJ

৮৯ রান তাড়া করতে নেমে শুরু থেকেই অস্বস্তিতে ছিল বাংলাদেশের মেয়েরা। প্রথম ওভারে ১ রান করা আয়েশা রহমান ফেরেন আইমান আনোয়ারের বলে। পরের ওভারে আনাম আমিনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন শামিমা সুলতানা। আইমান আনোয়ারের দ্বিতীয় শিকার হয়ে ৬ রান করা নিগার সুলতানা যখন সাজঘরে ফেরেন দলের রান তখন ১৩।

দলকে ১৩ রানে রেখেই সাজঘরের পথ ধরেন ফারজানা হক ও লতা মন্ডল। দলের রান ২০ অব্দি যেতে না যেতেই বাংলাদেশ হারিয়ে বসে ৭ উইকেট। যে ধাক্কা আর সামলানো যায়নি, ১২ ওভার ৫ বলেই মাত্র ৩০ রানে অলআউট হয় সালমা খাতুনের দল। পাকিস্তান ম্যাচ জিতে নেয় ৫৮ রানের ব্যবধানে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৯ রান করেন রুমানা আহমেদ।

পাকিস্তানের হয়ে ৩ ওভার বল করে কোন রান না দিয়ে ৩ উইকেট নেন আনাম আমিন। এছাড়া ২ টি করে উইকেট নেন আইমান আনোয়ার, নাশরা সান্ধু ও নিদা দার।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তান ৮৮/৫ (১৪), আয়েশা ৭, নাহিদা ১৮, জাভেরিয়া ২৫, নিদা ৭, মুনীবা ১০, আলিয়া ১০*, সানা ৭*; জাহানারা ১৯/১, নাহিদা ১৯/২, লতা ১৩/১

বাংলাদেশ ৩০/১০ (১২.৫), শামিমা ২, আয়েশা ১, ফারজানা ২, নিগার ৬, সানজিদা ২, লতা ০, রুমানা ৯, ফাহিমা ৩, জাহানারা ০, নাহিদা ২*; আইমান ১৩/২, আনাম ০/৩, সান্ধু ৭/২, সানা ৫/১, নিদা ৪/২।

ফলাফলঃ পাকিস্তান নারী দল ৫৮ রানে জয়ী।

ম্যাচসেরাঃ আনাম আমিন।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

এক ম্যাচে তুষারের দুই সেঞ্চুরি

Read Next

‘শচীন যদি ক্রিকেটের ঈশ্বর হয়, তাহলে ধোনি ক্রিকেটের রাজা’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share