জহুরুল ১৬৩*, আফিফের ‘৭’ উইকেট

featured photo1 3
Vinkmag ad

গতকালই সেঞ্চুরি করার আভাস দিয়েছিলেন জহুরুল ইসলাম অমি। ৯১ রানে অপরাজিত থেকে শেষ করেছিলেন দ্বিতীয় দিনের খেলা। আজ তৃতীয় দিনে এসে সেঞ্চুরি পূর্ণ করেছেন। দুই সেঞ্চুরি ও দুই ফিফটিতে বর্তমান চ্যাম্পিয়ন খুলনার বিপক্ষে রানের পাহাড় গড়েছে রাজশাহী। একাই সাত উইকেট নিয়েছেন আফিফ হোসেন ধ্রুব।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে রাজশাহীর শফিউল ইসলাম ও সানজামুল ইসলামদের বোলিং তোপে মাত্র ২১০ রানে গুটিয়ে যায় খুলনা। তুষার ইমরান একাই করেন ১০৪ রান। শফিউল নেন ৫ উইকেট, সানজামুল ইসলাম ও দেলওয়ার হোসেন নেন দুইটি করে উইকেট।

Walton 220181003105848
ছবিঃ রাইজিং বিডি

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমানের ব্যাটে উড়ন্ত সূচনা পায় রাজশাহী। ৪৬ রান করা শান্তকে নিজের বলে নিজে ক্যাচ ধরে ফেরান আফিফ হোসেন ধ্রুব। তাতে ভাঙে ১১৭ রানের জুটি। জুনায়েদ সিদ্দিকী তিনে নেমে সুবিধা করে উঠতে পারেননি। ৪ রান করে আউট হন আফিফের বলে।

তৃতীয় উইকেট জুটিতে মিজানুর রহমান ও ফরহাদ হোসেন গড়েন ৮৯ রানের জুটি। ৫১ তম ওভারে আব্দুর রাজ্জাকের বলে মিজানুর রহমান ১১৫ রান করে আউট হলে উইকেটে আসেন জহুরুল ইসলাম। ফরহাদ হোসেন , সাব্বির রহমান, ফরহাদ রেজা, সানজামুল ইসলামদের নিয়ে দলকে রান পাহাড় উপহার দেবার কাজ সারেন অধিনায়ক জহুরুল। ২৯০ বলে ২০ চারে ১৬৩ রান করে অপরাজিত থাকেন জহুরুল। আর ৫ রান করতে পারলে ছাড়িয়ে যেতে পারতেন নিজের ক্যারিয়ার সেরা ইনিংসকে (প্রথম শ্রেণির ক্রিকেটে)। এছাড়া শেষের দিকে আফিফ হোসেনের বলে বোল্ড হবার আগে ৬ চার ও ১ ছয়ে ৬৪ রান করেন সানজামুল ইসলাম। রাজশাহী অলআউট হয় ৫৫২ রান করে।

afif
ফাইল ছবি

খুলনার হয়ে সমান ১ টি করে উইকেট নেন আল আমিন হোসেন, আব্দুর রাজ্জাক ও নাহিদুল ইসলাম। বাকি ৭ উইকেটই নেন আফিফ হোসেন ধ্রুব। আগের খেলা ৯ প্রথম শ্রেণির ম্যাচে ৪ সেঞ্চুরির মালিক আফিফের ছিল সাকুল্যে ৭ উইকেট। দশম ম্যাচে এসে এক ইনিংসেই নিলেন ৭ উইকেট। ২১ ওভার বল করে ১ মেডেন নেওয়া আফিফ ৭ উইকেট পেতে খরচ করেছেন ৬৬ রান। বিপিএল অভিষেকেই ৫ উইকেট পেয়ে হইচই ফেলে দিয়েছিলেন আফিফ। লিস্ট এ ক্রিকেটেও একবার পেয়েছিলেন ৫ উইকেটের দেখা।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

পাইলট হতে বিসর্জন দিলেন ক্রিকেট স্বত্বাকে

Read Next

মাঠেই হাতাহাতিতে জড়ালেন দুই দলের ক্রিকেটার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share