ব্যাটিংয়ের পর বলহাতেও আলো ছড়িয়েছেন আশরাফুল

ashraful 1
Vinkmag ad

চলমান ন্যাশনাল ক্রিকেট লিগ (এনসিএল) এ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে সিলেট বিভাগ ও ঢাকা মেট্রো। যেখানে সিলেটের ঘরের মাঠে ব্যাটে-বলে সমান রাজত্ব দেখাচ্ছে মেট্রো। দলের হয়ে ব্যাট হাতে অর্ধশতক হাঁকানোর পর এদিন বলহাতেও আলো ছড়ালেন মোহাম্মদ আশরাফুল।

আগের দিন সাদমান ইসলাম অনিকের ক্যারিয়ার সেরা ইনিংসে (১৫৭) ভর করে দাপট দেখিয়ে দিন পার করেছিল ঢাকা মেট্রো। ২৮ রান করে অপরাজিত ছিলেন মেহরাব হোসেন জুনিয়র, ১ রান করে অপরাজিত ছিলেন মোহাম্মদ আশরাফুল। আজ দ্বিতীয় দিনে এসে ১০ রান করতে পারেন মেহরাব হোসেন জুনিয়র। আউট হন ব্যক্তিগত ৩৮ রানের মাথায়, আগের দিন শামসুর রহমানকে ফেরানো এনামুল হক জুনিয়রের দ্বিতীয় শিকার হয়ে।

ash
ফাইল ছবি

তবে মেহরাব জুনিয়র সুবিধা না করে উঠতে পারলেও ঠিকই ফিফটি তুলে নেন মোহাম্মদ আশরাফুল। প্রথম শ্রেণির ক্রিকেটে আশরাফুলের ৩০ তম অর্ধশতকের ইনিংস শেষ হয় ৫৩ রানে। ১০৮ বল স্থায়ী ইনিংসে আশরাফুল চার মারেন ছয়টি। আউট হন শাহানুর রহমানের বলে জাকির হাসানকে ক্যাচ দিয়ে। দলীয় ৪২৪ রানে নবম ব্যাটসম্যান হিসাবে আশরাফুল আউট হলে তার ঠিক দুই রান বাদেই অল-আউট হয়ে যায় ঢাকা মেট্রো।

মেট্রোকে আটকিয়ে দিয়ে নিজেদের ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল সিলেট। কিন্তু চতুর্থ বোলার হিসেবে আক্রমণে এসেই ম্যাচের গতিপথ বদলে দেন আশরাফুল। সিলেটের দুই ওপেনার সায়েম আলম রিজভী ও শানহাজ রহমানের উইকেট তুলে নেন তিনি। এরপর দলীয় ৭২ রানেই ছয় উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। পরে অবশ্য আর কোন বিপদ হতে দেননি দুই ব্যাটসম্যান, শাহনুর রহমান ও এনামুল হক জুনিয়র। দিনের খেলা শেষ করেছে ১৩২ রান স্কোর বোর্ডে জমা করে।

আগামীকাল ম্যাচের তৃতীয় দিনে ষাট রানের অবিচ্ছেদ্য জুটি নিয়ে ২৮৪ রানে পিছিয়ে থেকে এনামুল হক জুনিয়র ৩৭ ও শাহনুর রহমান ৩৪ রানে অপরাজিত থেকে দিনের খেলা শুরু করবেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘আইকনের’ মারপ্যাঁচে মুশফিককে ছেড়ে মুস্তাফিজে আস্থা রাজশাহীর!

Read Next

লিটনের ‘বিতর্কিত’ আউটের জন্য হ্যাক হলো কোহলির ওয়েবসাইট

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share