‘আইকনের’ মারপ্যাঁচে মুশফিককে ছেড়ে মুস্তাফিজে আস্থা রাজশাহীর!

1538485255860
Vinkmag ad

আর মাস তিনেই বাদেই মাঠে গড়াবে বাংলাদেশ ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটের সব থেকে বড় আসর, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর খেলা। সেটাকে সামনে রেখেই এরই মধ্যে দল গুছাতে শুরু করেছে ফ্র‍্যাঞ্চাইজিগুলা। যেখানে টুর্নামেন্টের নিয়ম মানতে দারুণ এক সমস্যাতে পড়েছে রাজশাহী কিংস। ‘আইকনের’ মারপ্যাঁচে পড়ে তাই মুশফিকুর রহিমকে ছেড়ে দিতে হচ্ছে তাদের। তবে আস্থা রাখছে মুস্তাফিজুর রহমানের উপর।

আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা আছে বিপিএলের ষষ্ঠ আসর। তাইতো চলতি মাসের ২৫ তারিখে দিন নির্ধারণ করা আছে টুর্নামেন্টটির ক্রিকেটার নিলামের। তারই প্রেক্ষিতে অংশগ্রহণকারী দলগুলার মধ্যে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। যেখানে দেশি-বিদেশি মিলিয়ে যে কোনো ফ্র্যাঞ্চাইজি আগের আসরের থেকে সর্বোচ্চ চারজন ক্রিকেটারকে রেখে দিতে পরবে নিজেদের দলে। তারই দরুন মুস্তাফিজের সাথে মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক ও জাকির হাসানকে রেখে দিচ্ছে রাজশাহী কিংস।

প্রশ্ন উঠতে পারে মুশফিককে রেখে কেনো জাকির-মুমিনুলদের ধরে রেখেছে দলটি। আসল সমস্যা হয়েছে টুর্নামেন্টের নিয়মের কারণে। কেননা শোনা যাচ্ছে এবার মুস্তাফিজকে করা হচ্ছে ‘আইকন’ ক্রিকেটার। সেহিসাবে একই দল একসাথে দু’জন ‘আইকন’ ক্রিকেটারকে রেখে দিতে পারবে না। সেকারণেই সদ্য সমাপ্ত এশিয়া কাপে দুর্দান্ত বোলিং করে নিজের হারানো ছন্দ ফিরে পাওয়া মুস্তাফিজের উপরের ভরসা রাখছে কিংসদের টিম ম্যানেজমেন্ট।

mahmudulla khulna
গত বিপিএলে রাজশাহী কিংসের আইকন ক্রিকেটার ছিলেন মুশফিক

মঙ্গলবার (২ অক্টোবর) রাজশাহী কিংসের প্রধান নির্বাহী তাহমিদ আজিজুল হক সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, ‘আইকন রাখা যাবে একজন। আমাদের দলে দু‘জন আইকন ছিলেন। দলের পরিকল্পনা, কৌশল, কম্বিনেশনের কারণেই আসলে মুশফিককে ছেড়ে দিতে হয়েছে।’

তিনি আরো জানান, ‘উইকেটরক্ষক হিসাবে আমরা জাকিরকে রিটেইন করেছি। বিপিএল এবার যে সময়ে খেলা, ওই সময়টাতে লোকাল একজন ফাস্ট বোলার দরকার। এক্ষেত্রে মুস্তাফিজ অবশ্যই সেরা। মৌসুমটা চিন্তা করেই এটা করা হয়েছে। আর কোনো কারণ নাই।’

1532153378
রাজশাহী কিংসের নতুন আইকন ক্রিকেটার মুস্তাফিজ

উল্লেখ্য, গতবারের থেকে মাস খানেক এগিয়ে চলতি বছরের অক্টোবরের শুরুর দিকে মাঠে গড়ানোর কথা ছিল বিপিএলের ষষ্ঠ আসর। যেখানে সম্ভাব্য তারিখ হিসাবে ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত বিপিএল চলবে বলে সময় নির্ধারণ করেছিল বিসিবি। তবে মাস তিনেক আগেই হঠাৎ করেই সিদ্ধান্ততে আসলো পরিবর্তন, জানা গেলো এবছর আর মাঠে গড়াচ্ছ না বিপিএল।

ডিসেম্বরে হতে যাওয়া নির্বাচনের দুই মাস আগে দেশের সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে বোর্ড। তবে গত ২৯ জুলাই বিপিএল নিয়ে নিজেদের অবস্থানের কথা জানিয়েছে বিসিবি তরফ থেকে। যেখানে বলা হয়েছে আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হবে বিপিএলের ৬ষ্ঠ আসর। ৩৪ দিনের এই টুর্নামেন্ট ৫ জানুয়ারি শুরু হয়ে শেষ হবে ৮ ফেব্রুয়ারি তারিখে।

৯৭ প্রতিবেদক

Read Previous

শ্রীলঙ্কার সাহায্য নিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

Read Next

ব্যাটিংয়ের পর বলহাতেও আলো ছড়িয়েছেন আশরাফুল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share