ক্যারিয়ারে প্রথমবারের মত ‘ডাবল’ হাঁকিয়েছেন আরিফুল

1538478595410
Vinkmag ad

সদ্য সমাপ্ত এশিয়া কাপে শুরুতে বাংলাদেশ দলের জন্য ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডে ছিলেন পেস বোলিং অলরাউন্ডার আরিফুল হক। ছিলেন টুর্নামেন্টের শেষ অব্ধিই। তবে টাইগাররা সেখানে সর্বমোট ছয়টা ম্যাচ খেললেও আরিফুলের খেলা হয়নি একটা ম্যাচেও। সেই জ্বালা জুড়ানোর জন্য বোধয় ঘরোয়া লিগকেই বেছে নিলেন তিনি। ফিরেই রংপুরের হয়ে খেলতে নেমে হাঁকিয়েছেন ডাবল সেঞ্চুরি। যেটাই কীনা আবার নিজের ক্যারিয়ারে প্রথমবারের মত।

চলমান ন্যাশনাল ক্রিকেট লিগ (এনসিএল) এ রংপুর বিভাগের হয়ে বরিশাল বিভাগের বিপক্ষে মাঠে নেমেছেন আরিফুল। যেখানে ম্যাচের প্রথম দিনে গতকাল অপরাজিত ছিলেন ১১৭ রান নিয়ে। তবেই এতেই তৃপ্ত থাকেননি টাইগারদের জার্সি গায়ে চাপিয়ে ছয়টা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলা এই অলরাউন্ডার। কালকের শতটাকে আজ রূপ দিয়েছেন ডাবলে।

ariful 20181002144632
ছবিঃ সংগ্রহীত

জাতীয় লিগের চার দিনের এ ম্যাচে সোমবার (০১ অক্টোবর) বগুরার শহীদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হয় রংপুর ও বরিশাল। যেখানে টসে হেরে প্রথমে ব্যাটিং পায় রংপুর। ব্যাটিংয়ে নেমে প্রথম দিনই ৩০০ রানের স্কোর গড়ে ফেলে রংপুর বিভাগ। সেঞ্চুরি করে ১১৭ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন আরিফুল হক। কাল যেখানে রেখে এসেছিলেন, আজ যেন ঠিক সেখান থেকেই শুরু করলেন তিনি।

দুর্দান্ত ব্যাটিংয়ে আগের দিনের শতককে আজ ডাবল বানিয়ে ছেড়েছেন। যেইটা কীনা আবার নিজের ক্যারিয়ার সেরা ইনিংস। ম্যাচের দ্বিতীয় দিনে আজ ৩২৫ বল মোকাবেলায় ২১ চার আর ৪ ছক্কায় ২৩১ রানের ইনিংস খেলে সোহাগ গাজীর শিকার হয়েছেন আরিফুল। আজকের আগে প্রথম শ্রেণির ক্রিকেটে আরিফুলের ব্যক্তিগত সর্বোচ্চ ছিলো ১৬২ রান।

আরিফুলের এই ডাবল সেঞ্চুরিতে ভর করে রানের পাহাড়েই চড়েছে রংপুর বিভাগ। ১৪৫.২ ওভারে ৫০২ রান করে অলআউট হয়েছে তারা। আরিফুল ছাড়াও নাঈম ইসলাম ৯২ আর ওপেনার জাহিদ জাভেদ করেছেন ৬২ রান। শেষদিকে সোহরাওয়ার্দি শুভর ব্যাট থেকে এসেছে ৪৫ রান। বরিশাল বিভাগের হয়ে মনির হোসেন খান ও স্পিনার সোহাগ গাজী নিয়েছেন সমান তিনটা করে উইকেট।

৯৭ প্রতিবেদক

Read Previous

ফতুল্লায় শাহাদাতের দাপুটে বোলিং, রাজশাহীতে ব্যর্থ সাব্বির

Read Next

শ্রীলঙ্কার সাহায্য নিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share