আশরাফুলের ফিফটি, এনামুল হক জুনিয়রের ছয় উইকেট

featured photo1
Vinkmag ad

প্রথম দিন ৪ উইকেটে ৩৩২ রান নিয়ে শেষ করেছিল ঢাকা মেট্রো। দ্বিতীয় দিনে এসে শক্ত ভিত্তির উপর দাঁড়িয়ে থাকা ঢাকা মেট্রো খুব বেশি সুবিধা করে উঠতে পারেনি। এনামুল হক জুনিয়রের স্পিন ভেল্কিতে আর মাত্র ৯৬ রান তুলতেই শেষ ৬ উইকেট হারিয়েছে দলটি।

আগের দিন সাদমান ইসলাম অনিকের ক্যারিয়ার সেরা ইনিংসে (১৫৭) ভর করে দাপট দেখিয়ে দিন পার করেছিল ঢাকা মেট্রো। ২৮ রান করে অপরাজিত ছিলেন মেহরাব হোসেন জুনিয়র, ১ রান করে অপরাজিত ছিলেন মোহাম্মদ আশরাফুল।

ash

আজ দ্বিতীয় দিনে এসে ১০ রান করতে পারেন মেহরাব হোসেন জুনিয়র, আউট হন ব্যক্তিগত ৩৮ রানের মাথায়। আগের দিন শামসুর রহমানকে ফেরানো এনামুল হক জুনিয়রের দ্বিতীয় শিকার হয়ে। তবে মেহরাব জুনিয়র সুবিধা না করে উঠতে পারলেও ঠিকই ফিফটি তুলে নেন মোহাম্মদ আশরাফুল। প্রথম শ্রেণির ক্রিকেটে আশরাফুলের ৩০ তম অর্ধশতকের ইনিংস শেষ হয় ৫৩ রানে। ১০৮ বল স্থায়ী ইনিংসে আশরাফুল চার মারেন ছয়টি। আউট হন শাহানুর রহমানের বলে জাকির হাসানকে ক্যাচ দিয়ে।

১১৫ তম প্রথম শ্রেণির ম্যাচ খেলতে থাকা সিলেটের এনামুল হক জুনিয়র একাই তুলে নেন ঢাকা মেট্রোর ৬ উইকেট। এই দিয়ে ক্যারিয়ারে ৩৩ বারের মতো ৫ বা তার বেশি উইকেট দখল করলেন এই বাঁহাতি স্পিনার।৫৩ ওভার ৪ বল করে ৮ টি মেডেন দেওয়া এনামুল হক জুনিয়র ১৬৫ রান খরচে নেন ৬ উইকেট। তার শিকার হয়ে সাজঘরে ফেরেন শামসুর রহমান, মেহরাব হোসেন জুনিয়র, জাবিদ হোসেন, আরাফাত সানি, কাজী অনিক ও মোহাম্মদ শহিদুল।

156846
ফাইল ছবি

এছাড়া সিলেটের হয়ে তিন উইকেট নেন শাহানুর রহমান।

সংক্ষিপ্ত স্কোরঃ

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ১২২.৪ ওভারে ৪২৬/১০, সাদমান ১৫৭, সৈকত ৪২, শামসুর ৩৪, মার্শাল ৫০, মেহরাব হোসেন জুনিয়র ৩৮, আশরাফুল ৫৩; আবু জায়েদ ১/৪৬, এনামুল হক জুনিয়র ১৬৫/৬, এবাদত ০/৫৩, শাহানুর ৭৫/৩)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

যুব এশিয়া কাপে উজ্জ্বল লেগস্পিনার রিশাদ

Read Next

লেগ স্পিনার রিশাদের দিনে জয় পেলো টাইগার যুবারা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share