টেস্ট আর টি-টোয়েন্টির নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ!

1538419606477
Vinkmag ad

আঙুলের চোট সারাতে করা হয়েছে অস্ত্রোপচার। সেটা শুকিয়ে গেলে আরেক দফাতে ডাক্তারদের ছুরিকাঁচির নিচে যেতে হবে বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার সাকিব আল হাসানকে। সবেমিলে তিন মাসেরও বেশি সময় ধরে থাকতে হবে মাঠের বাইরে। সেহিসাবে চলতি বছরে যে বাইশ গজে সাকিবের ফেরা হচ্ছে না তা একপ্রকার নিশ্চিতই। তাইতো সাকিবের পরিবর্তে দলের নেতৃত্বভার তুলে দেওয়া হতে পারে মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে।

এশিয়া কাপ শেষ করে সদ্যই দেশে ফিরে এসেছে বাংলাদেশ দল। তবে বসে থাকার জো নেই খুব বেশি। সপ্তাহ দুয়েক বাদেই আবার শুরু হবে জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি। সেই জিম্বাবুয়ে সিরিজের পরপরই আবারও মাঠে নামতে হবে টাইগারদের। চোটের কারণে মাস তিনেক দলের বাইরে থাকাতেই তাই এই দুই সিরিজে টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে পাওয়া যাবে না অধিনায়ক সাকিবের নেতৃত্ব। সাকিবের অনুপস্থিতিতে কার কাঁধে উঠবে সেই দায়িত্ব?

এর আগেও একই সমস্যার কারণে সাকিবের জায়গাতে দায়িত্ব নিতে দেখা গেছে দলের সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদকে। এবারো এই দুই সিরিজের জন্য বোর্ডের ভাবনাতে বেশ ভালোভাবেই আছেন তিনি। তবে রিয়াদের সাথে আসছে দলের আরেক ক্রিকেটার, সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমের নামটাও।

akram
ছবি: ডেইলিস্টার

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরান খান এই প্রসঙ্গে বলেন, ‘যেহেতু এখানে সবাই অভিজ্ঞ প্লেয়ার, তো এখানে এইটা বড় কোন সমস্যা হবে না। যেহেতু যে যার মত ক্যাপ্টেন্সি করে আসছে, রিয়াদও অনেক জায়গাতে করে এসেছে। এখনো করছে। সাথে মুশফিকও আছে।’

এদিকে সদ্য শেষ হওয়া এশিয়া কাপের ফাইনালে অমন হারে শিরোপার আক্ষেপটা থাকলেও দলের পারফরম্যান্সে বেশ তৃপ্ত ক্রিকেট বোর্ড। টুর্নামেন্ট জুড়েই বোলাররা ছিলেন দারুণ সফল। তাইতো স্পিন বোলিং কোচ সুনীল যোশির চুক্তি বাড়ছে আসছে বোর্ড সভাতে। এমনটা জানিয়ে আকরাম বলেন, ‘যেহেতু স্পিন বোলাররা ভালো করেছে। পেসারাও ভালো করেছে, তো এভাবে যদি যেতে থাকে তাহলেতো আমাদের চিন্তা করার কোন দরকার নেই।’

৯৭ প্রতিবেদক

Read Previous

দুই বছর পর সুযোগ পেয়েই পাঁচ উইকেট

Read Next

যুব এশিয়া কাপে উজ্জ্বল লেগস্পিনার রিশাদ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share