সাদমানের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ঢাকা মেট্রোর রান উৎসব

1538402387120
Vinkmag ad

আজই মাঠে গড়িয়েছে ওয়ালটন ন্যাশনাল ক্রিকেট লিগ (এনসিএল) এর খেলা। যেখানে টুর্নামেন্টের শুরুর দিনে আজ সিলেটে সাদমান ইসলামের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ের সাথে মার্শাল আয়ুবের অর্ধশতকের কল্যাণে প্রথম দিন শেষে স্বাগতিক সিলেটের বিপক্ষে বিশাল রানের সংগ্রহ দাঁড় করিয়েছে ঢাকা মেট্রো।

এদিন সিলেটে শুরু হওয়া ম্যাচে টসে জিতে শুরুতেই প্রতিপক্ষ ঢাকা মেট্রোকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান সিলেট বিভাগের অধিনায়ক ইমতিয়াজ হোসেন তান্না। মেট্রোর হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে আসেন দুই ব্যাটসম্যান সাদমান ইসলাম ও সৈকত আলি। শুরু থেকেই সিলেটের বোলারদের শাসন করতে থাকেন এই দুই ব্যাটসম্যান, উদ্বোধনি জুটিতেই তুলে নেন শত রানের পার্টনারশিপ। দলীয় ১১২ রানে সৈকতকে ৪২ রানে ফিরিয়ে এই জোট ভাঙ্গেন পেসার আবু জায়েদ।

এরপর তিনে নামা শামসুর রহমান শুভর সাথেও সমান ১১২ রানের পার্টনারশিপ গড়েন সাদমান, তুলে নেন প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ছষ্ঠ শতক। তারপর শুভ ৩৪ রানে আউট হয়ে গেলে মার্শাল আয়ুবের সাথে নিয়ে ৫২ রানে জুটি গড়েন সাদমান। দলীয় ৩৮৬ রানের ফেরেন ক্যারিয়ার সর্বোচ্চ ১৬৭ রানের ইনিংস খেলে। এরপর মার্শাল আয়ুবও ৫০ রানে আউট হয়ে গেলে ৪ উইকেট হারিয়ে ৩৩২ রানে দিন শেষ করে ঢাকা মেট্রো।

shadman 20181001181557
শতক হাঁকানোর পর সাদমান ইসলাম। ছবিঃ সংগ্রহীত

মেট্রোর হয়ে মেহরাব হোসেন জুনিঃ ২৮ ও মোহাম্মদ আশরাফুল ১ রানে অপরাজিত থেকে শুরু করবেন দ্বিতীয় দিনের খেলা। সিলেটের হয়ে শাহানুর ২, আবু জায়েদ ও এনামুল হক জুনিঃ নিয়েছেন সমান একটি করে উইকেট।

উল্লেখ্য, দেশের মোট ৮টি ভেন্যুতে এবারের জাতীয় ক্রিকেট লিগের খেলা হবে হোম এন্ড অ্যাওয়ে ভিত্তিতে। গতবারের মতো এবারও দুই স্তরে জাতীয় ক্রিকেট লিগ হবে। টায়ার ওয়ানে খেলবে গতবারের চ্যাম্পিয়ন খুলনা, রংপুর, বরিশাল এবং রাজশাহী বিভাগ। গতবার টায়ার টু থেকে টায়ার ওয়ানে উত্তীর্ণ হয়েছে রাজশাহী বিভাগ। টায়ার টুতে অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে ঢাকা, ঢাকা মেট্রো, চট্টগ্রাম বিভাগ ও সিলেট বিভাগ।

ডাবল লিগ পদ্ধতিতে এবারের প্রতিযোগিতায় প্রতিটি দল নিজেদের টায়ারের অপর তিনটি দলের সাথে দুইবার মুখোমুখি হবে। টায়ার টু এর চ্যাম্পিয়ন দল আগামী মৌসুমে টায়ার ওয়ানে উত্তীর্ণ হবে। আর টায়ার ওয়ানে পয়েন্ট তালিকায় তলানিতে থাকা দল টায়ার টুতে নেমে যাবে।

৯৭ প্রতিবেদক

Read Previous

বাঁচা-মরার ম্যাচে পাকিস্তানকে হারাল টাইগার যুবারা

Read Next

তুষারের শতক ছাপিয়ে ব্যাটে-বলে দাপট রাজশাহীর

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share