বাঁচা-মরার ম্যাচে পাকিস্তানকে হারাল টাইগার যুবারা

1538392137075
Vinkmag ad

যুবা এশিয়া কাপের প্রথম ম্যাচে লঙ্কানদের বিপক্ষে বড় পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচে এসে জয়ের ধারায় ফিরেছে টাইগার যুবারা। পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে ৩ উইকেটে হারিয়েছে তৌহিদ হৃদয়ের দল।

IMG 20181001 170722

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক তৌহিদ হৃদয়।

শুরুতে কচ্ছপ গতিতে রান তুলতে থাকে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের দুই ওপেনার। অভিষেকে অভিষেক দাস মহসিন খানের উইকেট যখন তুলে নেন পাকিস্তানের রান তখন ১২ ওভার ৪ বলে ৩০ রান। অপর পাকিস্তানি ওপেনার সাইম আইয়ুব রান করতে থাকেন সতীর্থদের নিয়ে। রোহাইল নাজিরকে নিয়ে ৪৩ রান, সাদ খানকে নিয়ে ২ ও ওয়াকার আহমেদকে সাথে নিয়ে ৪৭ রানের জুটি গড়েন আইয়ুব। ব্যক্তিগত ৪৯ রানের মাথায় পেসার শরিফুল ইসলামের থ্রোতে রান আউট হন তিনি।

IMG 01102018 170813 725 x 400 pixel

এরপর ওয়াকার আহমেদের ৬৭, মোহাম্মদ জুনায়েদের ২৪ রানে ভর করে কোনমতে ১৮৭ রান স্কোরবোর্ডে জমা করে পাকিস্তান। টাইগার যুবাদের হয়ে লেগ স্পিনার রিশাদ হোসেন ৩ উইকেট নেন, এছাড়া পেসার শরিফুল ইসলাম নেন ২ উইকেট। মোহাম্মদ মৃত্যুঞ্জয়, অভিষেক দাস ও রাকিবুল হাসান নেন ১ টি করে উইকেট।

১৮৮ রানের লক্ষ্যে খেলতে নেনে শুরুটা ভালো হয়নি টাইগার যুবাদের। কোন রান না করেই ফেরেন ওপেনার তানজিদ হাসান। দ্বিতীয় উইকেটে প্রান্তিক নওরোজ ওপেনার সাজিদ হোসেন যোগ করেন ২৯ রান। সাজিদ হসেন ২১ রান করে আউট হবার পর অধিনায়ক তৌহিদ হৃদয় ও ১০ রানের বেশি করতে পারেননি।

৪২ রানে ৩ উইকেট হারিয়ে বসা বাংলাদেশ দল ম্যাচে ফেরে প্রান্তিক নওরোজ ও শামিম হোসেনের ৯৭ রানের জুটিতে। ৫৮ রান করে আউট হন প্রান্তিক, ৬৫ রান করা শামিম হোসেন হন রিটায়ার্ড হার্ট। ৪৭ ওভার ২ বলে ৭ উইকেট হারিয়ে ১৯১ রান তুলে জয় নিশ্চিত করে টাইগার যুবারা। ১৭ রান করে অপরাজিত থাকেন আকবর আলি।

স্কোরকার্ড দেখুনঃ

IMG 20181001 170630

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

দক্ষিণ আফ্রিকার কাছে আত্মসমর্পণ জিম্বাবুয়ের

Read Next

সাদমানের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ঢাকা মেট্রোর রান উৎসব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share