হতাশ হবেন মাশরাফি, যদি…

featured photo1 30
Vinkmag ad

আরও একটি ফাইনাল হারের দুঃখ। শুধু এশিয়া কাপই যদি ধরা হয় তবে ২০১২, ২০১৬…দুঃখের তালিকায় নতুন অন্তর্ভুক্তি ২০১৮! ২২২ রানের পুঁজি নিয়ে বুক চিতিয়ে ম্যাচের শেষ বল অবদি ভারতকে নিয়ে গেছে। ভারত জয় পেয়েছে ৩ উইকেটে। এশিয়া কাপে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে। তবুও পুরো আসরে যেভাবে পারফরম্যান্স করেছে দল, তাতে শিরোপা না জেতার বিন্দুমাত্র হতাশা নেই দলটির অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। হতাশ হবেন যদি…

এশিয়া কাপের সফল মিশন শেষ করে গতকাল (শনিবার) বিকেল সাড়ে ৪টায় বাংলাদেশ টিম দুবাই থেকে রওনা করে। এমিরেটস এয়ারলাইন্স যোগে রাত ১১টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে লাল-সবুজের প্রতিনিধিরা। সেখানে এসে পৌঁছানোর পর সদ্য সমাপ্ত এশিয়া শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অনবদ্য পারফর্ম করার জন্য ফুলের শুভাচ্ছে জানানো হয় টাইগারদের।

পরে বিমানবন্দরেই টুর্নামেন্টের প্রাপ্তি অপ্রাপ্তি নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন অধিনায়ক মাশরাফি। যেখানে নড়াইল এক্সপ্রেস জানান। শেষ মুহূর্তে এসে সাফল্যটা ধরা দিচ্ছে না হয়তো কোন কারণে। তবে একবার হয়ে গেলে সেইটা ভবিষ্যতের জন্য কাজে দিতো।

a13t7360
ফাইল ছবি

একটা শিরোপা জরুরি অভিষ্যতের জন্য। জরুরি বর্তমান বাংলাদেশের এই দলটার জন্যও। তবে কোনভাবেই কাঙ্ক্ষিত সেই স্বপ্ন পূরণটা যেন হচ্ছে না কিছুতেই। বারবারই তীরে এসে ডুবছে তরি, পুড়তে হচ্ছে স্বপ্ন ভঙ্গের বেদনাতে। এশিয়া কাপেই টানা দুবারের সাথে শেষ চারবারের তিনবারই ফাইনাল খেলেছে বাংলাদেশ দল। প্রতিবারই যেন নীল হতে হয়েছে বিষাদের বিষে। আর আক্ষেপটা এখানেই। খুব কাছে এসেও যে উঁচিয়ে ধরা যাচ্ছে না ট্রফিখানা।

তবে এনিয়ে নাকি মোটেও হতাশ নন মাশরাফি। জানিয়েছেন এসবে তাকে হতাশা গ্রাস করতে পারেনা মোটেও। মাশরাফি বলেন, ‘হতাশ না একদমই। আমার একদমই এসবে হতাশা কাজ করে না। হতাশ অবশ্যই হবো যদি এই স্পিডটা না দেখি পরে। যে মানসিকতা নিয়ে ছেলেরা খেলেছে সত্যিই অসাধারণ। অবশ্যই হতাশ হবো যদি সামনে এই মেন্টালিটি নিয়ে এই এফোর্ট টা তাঁরা না দেয়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

তিন মাস মাঠের বাইরে থাকতে হবে সাকিবকে

Read Next

‘ক্রিকেটে প্রতিদিন সবকিছু ঠিকঠাক যায় না’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share