‘এমনিতেই ফাইন খেয়েছি, আর খাওয়ার ইচ্ছে নেই’

featured photo1 37
Vinkmag ad

এশিয়া কাপের ফাইনালে নিজেকে নতুন করে চিনিয়েছেন লিটন কুমার দাস। ১২১ রানের রাজসিক ইনিংস খেলে দিয়েছেন সমালোচকদের জবাব। তবে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে লিটন দাসের বিতর্কিত আউটের সিদ্ধান্ত। এই নিয়ে বিভিন্ন মহলের মানুষজন কথা বলছেন। তবে জরিমানা গুনতে হবে দেখে এড়িয়ে গেলেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা।

রাতে দেশে ফেরা মাশরাফি বিন মর্তুজা মুখোমুখি হন সাংবাদিকদের। সেখানে তাঁকে প্রশ্ন করা হয় লিটন দাসের প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত আউট নিয়ে।

বিষয়টা এড়িয়ে যেয়ে মাশরাফি বলেন, ‘দেখেন এমনিতেই স্লো ওভাররেটের কারণে ৪০ শতাংশ ফাইন খেয়েছি। আর ফাইন খাওয়ার ইচ্ছে নেই আমার।’

42776248 10216324302357851 4549870735979446272 n
বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি মাশরাফি

প্রসঙ্গত, ভারতের বাঁহাতি লেগস্পিন বোলার কুলদীপ যাদবের গুগলিতে পরাস্ত হয়ে ক্রিজ থেকে বেরিয়ে গিয়েছিলেন লিটন দাস। বল ধরে দ্রুত স্টাম্প ভেঙে দেন মহেন্দ্র সিং ধোনি। রিপ্লে দেখে মনে হয়েছে লাইনের উপর ছিল তার পায়ের একটা অংশ, সামান্য কোন অংশ লাইনের ভেতরে ছিল কিনা বিভিন্ন অ্যাঙ্গেল থেকে দেখেও পরিষ্কার হওয়া যায়নি। টিভি আম্পায়ার রড টাকারও দেখেছেন অনেকক্ষণ, পরে রায় দেন লিটনের বিপক্ষে।

লিটন বেনিফিট অব দ্য ডাউট পেতে পারেন কিনা, এই প্রশ্ন অবশ্যই উঠতেই পারে। লাইনের পেছনে পা না থাকলে আউট হবে, আবার আইনে এও আছে আম্পায়ারের মনে সংশয় জাগলে বেনিফিট যাবে ব্যাটসম্যানের দিকে। তবে এখানে হয়েছে উল্টোটাই।

liton20180928203022
বিতর্কিত সেই সিদ্ধান্ত আসে গুরুত্বপূর্ণ সময়ে

এসব বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশ অধিনায়কের মুখ ফুটে বলার সুযোগ কমই। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এই বিষয়ে প্রশ্ন করা হলে টাইগার দলপতি মাশরাফি রয়েসয়ে বলেছিলেন, ‘এটা তো আসলে বলা কঠিন। আমাদের কাছে একসময় মনে হচ্ছিল আউট না বা এরকম। কিন্তু থার্ড আম্পায়ারই ভাল বলতে পারবে, কারণ সিদ্ধান্তটা তো উনারই ছিল। এটা নিয়ে হয়ত পরে আলোচনা হবে।’

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

‘আপনার কি মনে হয়, চোক করি?’

Read Next

তিন মাস মাঠের বাইরে থাকতে হবে সাকিবকে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share