‘কেউ কিন্তু একটা সময়ও নিঃশ্বাস ফেলার সময় পাচ্ছিল না’

1538234486705
Vinkmag ad

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল যেখানেই খেলতে যায়। সেখানে ছুটে যান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। সদ্য সমাপ্ত এশিয়া কাপেও এর ব্যতিক্রম ছিলো না। সব সময় দলের পাশাপাশি থেকেই অভয় যুগিয়েছেন ক্রিকেটারদের। কিন্তু টুর্নামেন্টের শেষটা একেবারেই সুখকর হয়নি বাংলাদেশের, শিরোপা হারাতে হয়েছে ভারতের কাছে। তবে দল হারলেও এমন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে বেশ তুষ্ট পাপন। বলেছেন এর চেয়ে বেশি মজার ফাইনাল আর হতে পারে না।

ভারতের সাথে ফাইনালের আগে এশিয়া কাপে সর্বমোট পাঁচ ম্যাচ খেলতে হয়েছে বাংলাদেশ দলের। পাঁচ ম্যাচেই যেন একই দৃশ্যের পুনরাবৃত্তি। হতাশার নাম ওপেনিংয়ের ব্যর্থতা। সেই ব্যথতা ঘোচাতে কম নাটক হলো না, টুর্নামেন্টের মাঝপথে উড়িয়ে নিয়ে যাওয়া হলো ইমরুল-সৌম্যকে। সেই সৌম্যকে দিয়ে একবার চেষ্টা করে হলেও ব্যর্থ হয়েছেন তিনিও। বাধ্য হয়েই ফাইনালে এসে বদলাতে হয় কৌশল।

4d59314606f89a43f0c331b5dbbd2668 589882055dd5f
ফাইল ছবি

লোয়ার মিডল-অর্ডারের ব্যাটসম্যান মেহেদি হাসান মিরাজকে নিয়ে খেলা হয়েছে জুয়া। ফল এসেছে বটে, তবে এদিন হতাশ করেছেন বাকিরা। নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২২২ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ দল। তারপরও ভারতের মত ক্রিকেট পরাশক্তির সাথে এই অল্প রানের পুঁজি নিয়ে শেষ অব্ধি লড়ে গেছে মাশরাফি বিন মর্তুজার দল। তবে শেষ পর্যন্ত পরাজয়ের গ্লানি নিয়ে মাঠ ছাড়লেও ফাইনাল ম্যাচটা হয়েছে ফাইনলের মতই। আর তাতেই মুগ্ধ বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, ‘এটাই ক্রিকেট। তারপরও মাত্র ২২২ রানের পুঁজি নিয়ে যেভাবে লড়াইটা হয়েছে এবং একটা ফাইনালে এর চেয়ে বেশি মজাদার ফাইনাল তো আর হতে পারে না। যারা ক্রিকেট দেখে তারা বুঝে।’

ফাইনালের প্রশংসা করতে গিয়ে ম্যাচ চলাকালীন সময়ের আবহটাও তুলে ধরেন তিনি। জানান, ‘আমাদের সাথে সবাই বসে ছিল। ভারতীয় দর্শকরা ছিল, ওদের বোর্ডের কর্মকর্তারা ছিল, আমরা ছিলাম, কেউ কিন্তু একটা সময়ও নিঃশ্বাস ফেলার সময় পাচ্ছিল না। কি হবে কেউ বুঝতে পারছিল না। তবে আমাদের জন্য সবচেয়ে আশ্চর্য ব্যাপারটা হচ্ছে যে, বারবার ভারতের সাথেই কেন জানি শেষ মুহূর্তে গিয়ে আমরা হেরে যাচ্ছি, শেষ ওভার, শেষ বল। তবে ভালো খেলেছে এটা তো অস্বীকার করার উপায় নাই।’

তথ্যসূত্রঃ দ্য ডেইলি স্টার

৯৭ প্রতিবেদক

Read Previous

এবার নতুন নিয়মে মাঠে গড়াবে এনসিএল

Read Next

দল থেকে বাদ পড়লেন শিখর ধাওয়ান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share