‘এভাবে খেলতে খেলতে দেখবেন বিশ্বকাপটা আমাদের হাতে’

1538192412040
Vinkmag ad

আবারো শেষ ওভারে এসে তিলে তিলে গড়া স্বপ্নের অপমৃত্যু। আরও নির্দিষ্ট করে বললে শেষ বলে এসে। ভাগ্যটা যেন একটু বিপরীত মুখীই আচরণ করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাথে। নাহলে কি আর ফাইলের মঞ্চে এসে প্রতিবারই এভাবে সাক্ষী হতে হয় হৃদয় ভাঙ্গার। হলো না এবারো, তবে আক্ষেপে পুড়তে নারাজ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। জানালেন এই অভিজ্ঞতাকে পুঁজি করেই টাইগাররা বড় কোন মঞ্চে করবে বাজিমাত।

শুধু এশিয়া কাপের হিসাব ধরলেও টানা দুবারের সাথে শেষ চারবারের তিনবারই ফাইনাল খেলেছে বাংলাদেশ দল। আর আক্ষেপটা এখানেই। তিন বারের ফাইনালিস্ট হয়েও উঁচিয়ে ধরা গেলো না স্বপ্নের ট্রফিখানা। এবারও নীল হতে হলো স্বপ্নভঙ্গের বেদনাতে, আগামী বারের সান্তনা নিয়েই ছাড়তে হলো মাঠ। যেকোনো হারের পর কাটাছেড়া হয়। এবারও হচ্ছে। কিন্তু টাইগারদের লড়াকু ক্রিকেট মুখ বন্ধ করে দিয়েছে অনেকের।

এশিয়া কাপ জুড়ে ক্রিকেটারদের উন্নতির চিত্র দেখেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। এ অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাংলাদেশ একদিন বিশ্বকাপ জিতবে। এমন স্বপ্ন তার। নান্নু বলেন, ‘চাপ থেকেই খেলতে খেলতে একসময় দেখবেন বিশ্বকাপটা আমাদের হাতে।’

minhazul abedin BCB
মিনহাজুল আবেদিন নান্নু। ফাইল ফটো

আগে ব্যাট করে ভারতের সামনে লক্ষ্য দেওয়া গেলো ২২৩ রানের। যেটা কীনা রোহিত-ধাওয়ানদের কাছে নস্যি প্রায়। টি-টোয়েন্টি ক্রিকেটের এখন এই রান হরহামেশাতেই চেজ করা যায়। সেখানে পঞ্চাশ ওভারি ক্রিকেটে কতটুকুই বা চ্যালেঞ্জ জানাতে পারবেন মুস্তাফিজ-রুবেলরা। বাংলাদেশের প্রথম ইনিংসে ব্যাটিংয়ের পরেতো অনেকেই ধরাণা করে ফেলেছিলেন একপেশে একটা ফাইনালের। তবে এদিন ম্যাচে যা হলো তা হয়তো দীর্ঘদিন মনে রাখবে ক্রিকেট সমর্থকেরা। তাইতো আক্ষেপটা ঠিকই থেকে যাচ্ছে। যদি ব্যাটসম্যানরা আরেকটু দায়িত্ব নিয়ে খেলতেন।

নান্নু জানান, ‘কোথাও কোথাও ভুল হচ্ছে বলেই তো টুর্নামেন্টটা আমরা জিততে পারিনি। ওভারঅল এগুলো নিয়ে তো আমাদের টিম, ম্যানেজমেন্ট যারা আছে, তারা কাজ করবে। ব্যাটসম্যানদের কোথায় ভুল হচ্ছে, কোথায় চ্যালেঞ্জ দরকার এবং ফাইনাল খেলার যে একটা প্রেসার সবই দেখতে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

এশিয়া কাপে যুবাদের শুরুটা ভাল হলোনা

Read Next

এবার নতুন নিয়মে মাঠে গড়াবে এনসিএল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share