‘কাপ্তান অফ এশিয়া কাপ- মাশরাফি’

featured photo1 33
Vinkmag ad

১৫ সেপ্টেম্বরে শুরু হয়ে এশিয়ার ক্রিকেট খেলুড়ে দলগুলো নিয়ে হওয়া মর্যাদার আসর এশিয়া কাপ শেষ হয়েছে ২৮ সেপ্টেম্বর। যেখানে ভারত শিরোপা জিতে নিয়েছে বাংলাদেশকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়ে। রানার আপ হলেও বাংলাদেশের লড়াকু মনোভাব বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। সাবেক পাকিস্তানি ক্রিকেটার রমিজ রাজার মুখেও শোনা গেলো বাংলাদেশ ও মাশরাফি বন্দনা।

নিজের ইউটিউব চ্যানেল ‘রমিজ স্পিকস’ এ ফাইনাল শেষে বিশ্লেষণধর্মী এক ভিডিও আপলোড করেন তিনি। যেখানে মাশরাফির অধিনায়কত্ব ও বাংলাদেশের লড়ে যাওয়ার প্রশংসা করেন রমিজ। বাংলাদেশের কাছ থেকে পাকিস্তানের অনেক কিছু শেখার আছে বলেও বলেন তিনি।

Ramiz Raja 768x576

রমিজ রাজা বলেন, ‘অনেক ঘুরেছি ফিরেছি। কখনো দুবাই, কখনো বা আবুধাবি। কখনো প্রচন্ড গরমে, কিন্তু এশিয়া কাপের জবাব নেই। কারণ, দুই সেরা দল এবারের এশিয়া কাপের ফাইনালে এসেছিল। ভারতকে হারানো খুবই মুশকিল কাজ ছিল। আর সেটাই হয়েছে। ভারতকে হারানো যায়নি।

তবে বাংলাদেশ ২২২ রান স্কোরবোর্ডে তুলেও ভারতের মতো দলকে তাগড়া জবাব দিয়েছে। শেষ অব্দি ভারতকে প্রেশারে রেখেছে। খেলা শেষ হয়েছে ঠিক শেষ বলে যেয়ে। এভাবেই চ্যাম্পিয়ন টিম সামনে আসে। আর নতুন দলও নিজেদেরকে ওভাবে চেনায়।

IMG 20180927 024205

এবারের আসরে বেশ কিছু ব্যক্তিগত পারফরম্যান্স ছিল। যেমন রোহিত শর্মা, শিখর ধাওয়ান, মুস্তাফিজুর রহমান। তবে আমার নজরে এবারের এশিয়া কাপের সেরা ক্যাপ্টেন; ‘কাপ্তান অফ এশিয়া কাপ- মাশরাফি বিন মর্তুজা’। আমি একারণেই এটা বলছি যে বাংলাদেশ দলের দুই সেরা খেলোয়াড় তামিম ইকবাল ও সাকিব আল হাসান ছিলোনা। দলের ওপেনিং জুটির সর্বোচ্চ স্কোর ছিল ১৬। তবুও মাশরাফি তাঁর দলকে শেষ অব্দি নিয়ে গেছেন। এবং সেটা যেনোতেনো ভাবে না। ভারতের মতো দলের বিপক্ষেও সে স্বল্প পুজির ম্যাচে তাগড়া লড়েছে।

পাকিস্তানের এখান থেকে অনেক কিছু শেখার আছে। চ্যাম্পিয়ন হবার মতো খেলতে হলে পাকিস্তানকে অধিনায়কত্বের ধরণ পরিবর্তন করতে হবে। মুস্তাফিজ, বুমরাহ, ভুবনেশ্বরের মতো স্ট্রাইক বোলার লাগবে।’

ভিডিও দেখুনঃ

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

রিয়াদকে শেষ ওভারে আনার কারণ জানালেন মাশরাফি

Read Next

লিটনের ‘বিতর্কিত’ আউট নিয়ে মাশরাফির বক্তব্য

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share