এশিয়া কাপে হার্শার সেরা একাদশ, আছেন দুই বাংলাদেশি

1537944126668
Vinkmag ad

দেখতে দেখতে শেষ বিদায়ের ঘন্টাটাও বেজে গেলো চলমান এশিয়ান শ্রেষ্ঠত্বের লড়াই ‘এশিয়া কাপ ২০১৮’ এর। তবে ১৪ তম আসরের ফাইনাল ম্যাচটা বাকি থাকলেও, এবারের টুর্নামেন্টের পারফরম্যান্স বিবেচনাতে এরই মধ্যে সেরা একাদশ ঘোষণা করেছেন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার হার্শা ভোগলে। যেখানে ১১ সদস্যের দলে হার্শা রেখেছেন দু’জন বাংলাদেশি ক্রিকেটারকে।

এটা যেনো এখন ক্রিকেটের একটা অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে। বড় কোন টুর্নামেন্ট শেষ হলেই ক্রিকেট বিশেষজ্ঞদের মধ্যে শুরু হয় নিজেদের সেরা একাদশ বাছাইয়ের ব্যস্ততা। বসে থাকে না ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইটগুলাও। বিশেষজ্ঞদের মত নিয়েই তারাও তৈরি করে ফেলে টুর্নামেন্টের আনুষ্ঠানিক সেরা একাদশ। সেই তোড়জোড় শুরু হয়েছে চলতি এশিয়া কাপকে ঘিরেও। তবে এবার আর টুর্নামেন্টের শেষের জন্য অপেক্ষা না। ফাইনাল ম্যাচ বাকি থাকতেই দেওয়া হলো সেরা এগারো।

টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি বাকি থাকলেও ভারতীয় জনপ্রিয় ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলে ‘ক্রিকবাজের’ বরাত দিয়ে এরই মধ্যে ঘোষণা করে ফেলেছেন নিজের পছন্দের সেরা একাদশ। যেখানে জয়জয়কার ভারতীয় ক্রিকেটারদের। বাংলাদেশ থেকে রয়েছেন কেবল মাত্র দুইজন ক্রিকেটার। টুর্নামেন্ট জুড়েই অসাধারণ ব্যাটিং করা মুশফিকুর রহিম ও নিজের সেরা ছন্দের আভাস দেয়া মুস্তাফিজুর রহমানকে একাদশে নিতে একপ্রকার বাধ্যই হয়েছেন ভোগলে।

 

Mustafiz and Mushfiq celebrates after gets the wicket of jadeja 600x414
মুশফিক আর মুস্তাফিজের ফাইল ছবি

তার পছন্দের একাদশে ভারতীয় ক্রিকেটার রয়েছেন ৬ জন, কিন্তু জায়গা পাননি মহেন্দ্র সিং ধোনি। যার ফলে উইকেট কিপিংয়ের দায়িত্ব পড়ছে মুশফিকের কাঁধেই। ভারতীয়দের মধ্যে ভোগলের স্কোয়াডে জায়গা পেয়েছেন শিখর ধাওয়ান, রোহিত শর্মা, আম্বাতি রাইডু, রবিন্দ্র জাদেজা, ভুবেনেশ্বর কুমার ও জাসপ্রিত ভুমরাহ। এছাড়া পাকিস্তান থেকে শোয়েব মালিক এবং সুপার ফোরে সবার নিচে থেকে টুর্নামেন্ট শেষ করা আফগানিস্তানের রশিদ খান ও অফস্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ নাবীকে রাখা হয়েছে। তবে তালিকাতে জায়গা মেলেনি কোন লঙ্কান ক্রিকেটারের।

দেখুন হার্শা ভোগলের দেওয়া স্কোয়াডঃ 

Harsha Bhogle picks his Asia Cup XI ahead of the final

Harsha Bhogle picks his Asia Cup XI ahead of the final #Asiacup2018

Geplaatst door cricbuzz op Donderdag 27 september 2018

 

নিজের একাদশের ব্যাপারে বিশ্লেষণ করতে গিয়ে হার্শা জানান, ‘এখানে আপনি যদি একাদশে পাঁচ জন বিশেষজ্ঞ ব্যাটসম্যান নেন, দেখবেন যে চার জন সেখানে এমনিতেই ঢুকে গিয়েছে। আবার যদি চার জন বোলারকে খোঁজেন, দেখবেন তিন জনকে নিয়ে কোন প্রশ্নই উঠার সুযোগ নেই। আর এই টুর্নামেন্টে অলরাউন্ডারদের পারফরম্যান্স দেখে আমি হতাশ। কেউই নিজেদের তেমনভাবে মেলে ধরতে পারেনি।’

IMG 20180928 180022
ঘোষিত একাদশ। ছবিঃ ক্রিকবাজ

হার্শা ভোগলের টুর্নামেন্ট সেরা একাদশঃ শিখর ধাওয়ান, রোহিত শর্মা, আম্বাতি রাইডু, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), শোয়েব মালিক, মোহাম্মদ নাবী, রবিন্দ্র জাদেজা, ভুবেনেশ্বর কুমার, জাসপ্রিত ভুমরাহ, রশিদ খান ও মুস্তাফিজুর রহমান।

৯৭ প্রতিবেদক

Read Previous

ফাইনালে টাইগার একাদশে পরিবর্তন

Read Next

লিটনের ১২১, বাংলাদেশের ২২২

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share