‘একসময় তো ওরা পাকিস্তানের নাম শুনেই হেরে যেতো’

ajmal
Vinkmag ad

চলমান এশিয়া কাপ টুর্নামেন্টের সবচেয়ে ফেভারিট দল হিসেবে সংযুক্ত আরব আমিরাত গিয়েছিল পাকিস্তান। কিন্তু দাপট দেখানোর বদলে উল্টো ফাইনালের আগেই দেশে ফেরার পথ ধরতে হয়েছে সরফরাজ আহমেদের দলটিকে। গতকাল বাংলাদেশের কাছে ৩৭ রানে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। দুর্দান্ত বাংলাদেশের কাছে আত্মসমর্পণ করেছে পাকিস্তান। এই হতাশা প্রকাশ করতে গিয়ে বাংলাদেশকে অপমান করেছেন সাবেক পাকিস্তানি অফ স্পিনার সাঈদ আজমল। তার কথায় বোঝা যায় এই প্রথম বোধ হয় পাকিস্তানকে হারাতে পেরেছে বাংলাদেশ।

4c03afb884eaf74026655bb2aff589dc 5bacb8727b7b3

আজমল হয়তো ভুলেই গেছেন মুখোমুখি লড়াইয়ে গত চারটি ম্যাচেই পাকিস্তানের বিপক্ষে জয়ী দলের নাম বাংলাদেশ। সর্বশেষ মুখোমুখি লড়াইয়ে ৩ ম্যাচের সিরিজে বাংলাওয়াশ হয়েছিল পাকিস্তান।

এশিয়া কাপের ফাইনালে যাওয়ার লড়াইয়ে গতকাল বাংলাদেশের ২৩৯ রান তাড়া করতে নেমে ৩৭ রানে হেরেছে পাকিস্তান। বিদায় নিয়েছে এশিয়া কাপ থেকে। এমন হারে লজ্জা পেয়েছেন সাবেক পাকিস্তানি অফ স্পিনার সাঈদ আজমল। তাঁর চোখে বাংলাদেশের কাছে এমন হার মেনে নেওয়া যায় না। হার হজম করতে না পেরে তার দাবী, কিছু কিছু দল নাকি এক সময় পাকিস্তানের নাম শুনেই হেরে যেত। আজ (২৭ সেপ্টেম্বর) পাক নেশনের সঙ্গে কথোপকথনে বলেছেন,

‘এ দলগুলো (বাংলাদেশ) এক সময় পাকিস্তানকে ভয় পেত। তারা এক সময় পাকিস্তানের নাম শুনেই হেরে যেত। এখন এ দলগুলোর বোলার আমাদের ব্যাটসম্যানদের দিকে চোখ রাঙায়। আমাদের হুমকি দেয়। অবস্থা এখন এ পর্যায়ে দাঁড়িয়েছে। বাংলাদেশের বিপক্ষে পারফরম্যান্স এত বাজে ছিল যে আমার দেখতেই লজ্জা লাগছিল।’

bangladeshap m1
২০১৫ সালে পাকিস্তানকে বাংলাওয়াশ করার পর।

এদিকে বাংলাদেশের কাছে হারের আগে পাকিস্তান চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে বিশাল ব্যবধানে হেরেছে দুই দুইবার। বলতে গেলে বিরাট কোহলিবিহীন ভারতীয় দলের কাছে পাত্তাই পায়নি তারা। ভারতের বিপক্ষে ম্যাচ নিয়েও হতাশা প্রকাশ করেছেন পাকিস্তানের এই সাবেক অফ স্পিনার। তার মতে, ভারতের বিপক্ষে শিশুসুলভ খেলা খেলেছে পাকিস্তান।

‘ভারতের বিপক্ষে আমরা ওদের বাচ্চার মতো খেলেছি।’

97 Desk

Read Previous

মাশরাফি ছাড়া পাঁচ ‘ম’ তে মুগ্ধ শেবাগ!

Read Next

‘বুড়ো বয়সেও একটা-দুটি ভালো ক্যাচ ধরতে পারি’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share