বিমান ধরেছেন সাকিব, ফিরছেন দেশে

ACHIEVEMENT
Vinkmag ad

দলের প্রাণভোমরা, সেরা ক্রিকেটারও তিনি, তাই স্বভাবতই এই অলরাউন্ডারের প্রতি সবার চাওয়া পাওয়ার পরিধিটা একটু বেশি। কিন্তু দল যখন এশিয়া কাপের ফাইনালে যাওয়ার জন্য মাঠে পাকিস্তানের সাথে লড়ছে তখন তিনি বিমান ধরেছেন দেশে ফেরার। কারণ সাকিব আল হাসান পুরোপুরি ফিট না হয়েও পুরনো চোট নিয়ে টিম ম্যানেজমেন্টের চাওয়ায় সংযুক্ত আরব আমিরাতে গিয়েছিলেন, খেলেছিলেনও চার ম্যাচ। কিন্তু পাকিস্তান ম্যাচের আগে ব্যাথা বেড়ে যাওয়া ধরতে পারছিলেন না ব্যাট। তাই বাধ্য হয়ে ফিরতে হচ্ছে দেশে। আজ (২৬ সেপ্টেম্বর)  বিকাল সাড়ে চারটার ফ্লাইটে সাকিব ফিরছেন। 

7582b214f0aaee4b88736eb32ae437ce 5ba6515d1e5b7

অপারেশন করানোর কথা ছিল এশিয়ার কাপের আগেই। তবে টিম ম্যানেজমেন্ট চেয়েছিল সাকিব অন্তত এশিয়া কাপের দলের সাথে থাকুক। তাই পুরোপুরি ফিট না হয়েও দলের প্রয়োজনে ছুটে গিয়েছিলেন মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতে। এশিয়া কাপে প্রথম চার ম্যাচে ছিলেন বাংলাদেশ দলের মূল একাদশে। খেলার কথাছিল মহাগুরুত্বপূর্ণ অঘোষিত সেমিফাইনাল সুপার ফোরের শেষ ম্যাচ পাকিস্তানের বিপক্ষেও। কিন্তু গত রাত থেকে ব্যাথা পাওয়া আঙ্গুল অস্বাভাবিকভাবে ফুলে গেছে, সেখানে পানি জমেছে। কোন ভাবেই ব্যাট ধরতে পারছেন না। তাই টিম ম্যানেজমেন্ট আর ঝুঁকি নেয়নি। তড়িঘড়ি করে দেশে পাঠানো ব্যবস্থা করেছে সাকিব কে। 

‘দ্যা ডেইলি স্টার অনলাইনের’ তথ্যমতে, দলের সাথে থাকা টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন এ খবর নিশ্চিত করে বলেন, ‘আজ বিকেল চারটার ফ্লাইটে সাকিব দেশে ফিরে গেছে। এখন আঙুলে যত তাড়াতাড়ি সম্ভব অস্ত্রোপচার করাতে হবে। তার ইচ্ছা ছিল নিউইয়র্কে অস্ত্রোপচার করাবে কিন্তু আপাতত মেলবোর্নে অস্ত্রোপচার করানোর সম্ভাবনাই বেশি। দেশ থেকে শনি বা রবিবার ও মেলবোর্ন যেতে পারে।’

উল্লেখ্য সাকিবের এই চোট বেশ আগের। এই বছরের জানুয়ারিতে দেশের মাটিতে খেলার সময় শ্রীলঙ্কার সাথে ছোট পেয়ে মাঠ ছাড়েন। এরপর অনেক দিন খেলার বাইরে ছিলেন তিনি। নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার সাথে গুরুত্বপূর্ণ ম্যাচ ফেরেন তিনি। টানা ক্রিকেটের মধ্যে থাকায় আঙ্গুলের আরো অবনতি হয়। ব্যাথানাশক ইনজেকশন নিয়ে খেলা চালিয়ে গেলেও আঙ্গুলে পানি জমায় আর খেলা সম্ভব হচ্ছে না তার। তাই দেশে ফিরছেন সাকিব।   

৯৭ ডেস্ক

Read Previous

প্রথমবারের মত বিদেশি লিগে ডাক পেলেন তাসকিন

Read Next

মুশফিকের ‘১’ রানের আক্ষেপ, বাংলাদেশের অন্তত ‘২০’ রানের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share