আজও কি ছয়েই খেলবেন ইমরুল?

1537944126668
Vinkmag ad

‘এলেন, দেখলেন, জয় করলেন’। আফগানিস্তানের সাথে ম্যাচে বিষয়টা অনেকটা এমনই দাঁড়িয়েছিলো বাংলাদেশ জাতীয় দলের ব্যাটসম্যান ইমরুল কায়েসের জন্য। হঠাৎ করেই চলমান এশিয়া কাপের মাঝপথে পেলেন ডাক। সুযগোটাও মিলে গেলো একাদশে। তবে নিজের স্বভাবসুলভ ওপেনিংয়ে নামা হয়নি ইমরুলের। সবাইকে চমকে দিয়েই আসলেন ছয় নাম্বারে ব্যাট করতে। হলেন সফলও। তাইতো প্রশ্ন জাগটাই স্বাভাবিক, সেই ইমরুল কি আজও পাকিস্তানের সাথে খেলবেন ছয় নাম্বারে?

FB IMG 1537767294180
প্রথমবারের মত ছয়ে ব্যাট করতে নেমে হয়েছেন সফল

একদিনের ক্রিকেটে ১১ মাস পর ইমরুল কায়েস এবার যখন আবার দলে আচমকা ডাক পেলেন তখন চারিদিক থেকে ধেয়ে আসছিল সমালোচনার তীর। বাংলাদেশ থেকে বিমানে উড়ে গিয়ে ১৪০ কিঃমিঃ বাস ভ্রমনের পর মহা-গুরুত্বপূর্ণ ম্যাচে বিশ্রাম না নিয়েই মাঠে নেমেই ব্যাট হাতে দিয়েছেন সকল সমালোচনার জবাব।

তবে বিস্ময়কর ব্যাপার হলো এর আগে নিজ ক্যারিয়ারের ৭০ ম্যাচের একবারও তিনের নিচে খেলা হয়নি ইমরুল কায়েসের। অথচ আফগানিস্তানের সাথে সেই ম্যাচের দিন সকালেই জানতে পারেন ওপেনিং বা তিন নম্বরে নয়, তাকে খেলতে হবে ছয় নম্বরে। বিশেষ পরিকল্পনা থেকেই যে এমন সিদ্ধান্ত আঁচ করা যাচ্ছিল ম্যাচের সময়ই। সেই পরিকল্পনাতে লেটার মার্ক নিয়েই পাশ করেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। তাইতো প্রশ্নটা আসে ঘুরেফিরে। পাকিস্তানের সাথেও কি তাহলে আজ একই পজিশনে খেলবেন তিনি?

আজকের ম্যাচের আগে গতকাল (মঙ্গলবার) বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে সংবাদ মাধ্যমের সাথে কথা বলতে আসেন দলের হেড কোচ স্টিভ রোডস। সেই রোডসের কাছে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘দেখুন কৌশলগত কিছুই আমি বলবো না। কারণ পাকিস্তানের সাথে এই ম্যাচটা আমরা জিততে চাই। আমি চাই না পাকিস্তান আমাদের কোন কৌশল জেনে যাক। আশা করছি বিষয়টা আপনারা বুঝতে পারছেন। আমরা সবাই বাংলাদেশের জয় চাই।’

দলের একাদশ বা কৌশল বলতে চাইবেন না, সেটাই স্বাভাবিক। তবে রোডস টপ অর্ডারের ধারাবাহিক ব্যর্থতা নিয়ে চিন্তিত, সেটি অস্বীকার করেননি, ‘আমরা অবশ্যই একটা ভালো শুরু পেতে চাইব। সব কোচই এটি চায়। তবে সব সময় এ চাওয়া পূরণ হয় না। দুঃখের বিষয়, প্রথম ম্যাচে পাওয়া তামিমের চোটটা আমাদের জন্য বিরাট ধাক্কা। শান্তকে নিয়েছিলাম ওর জায়গায়। তরুণ প্রতিভাবান ওপেনারকে একটা সুযোগ দিয়েছি। কিন্তু সে এখনো ভালো করতে পারেনি। সে পাকিস্তানের বিপক্ষে খেলবে কি না, এটা ভেবে দেখা যেতে পারে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

একটি ‘টাই’ ম্যাচ এবং আইসিসি ‘বিভ্রান্তি’

Read Next

অঘোষিত সেমিফাইনালে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share