‘আমরাই জিতবো এবং ভারতের সঙ্গে ফাইনাল খেলবো’

1537882376680
Vinkmag ad

আগামীকাল মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। জিতলেই এশিয়া কাপের ফাইনাল, এমন সমীকরণ নিয়ে দাঁড়িয়ে থাকা দু’লের সমনেই তাই ম্যাচটা অলিখিত ‘সেমিফাইনাল’ হিসাবে ধরা হচ্ছে। সে সেমিফাইনালকে সামনে রেখে আজ (মঙ্গলবার) টাইগার দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসলেন দলের হোড কোচ স্টিভ রোডস। সেখানেই জানালেন এই ম্যাচ নিয়ে দলের ভাবনার কথা।

টানা তিনবার ঘরের মাঠে এশিয়া কাপ খেলার পর এবার দেশের বাইরে এই টুর্নামেন্ট খেলতে নামেছে বাংলাদেশ দল। যেখানে এর আগে দুই দু’বার ফাইনালের উঠেও পরাজয় মানতে হয় ভারত এবং পাকিস্তানের কাছে। তাইতো এবার আর সেই ভুল করতে রাজি নন টাইগাররা। সেই লক্ষ্যেই আগামীকাল (বুধবার) বাঁচামরার লড়াইতে পাকিস্তানের মুখোমুখি হবে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দল।

চলমান এশিয়া কাপ খেলতে এসে অবশ্য সময়টা খুব একটা সুখকর যাচ্ছে না বাংলাদেশ দলের। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার সাথে প্রভাববিস্তার করে জিতলেও খেই হারিয়েছে এর পরে আফগানিস্তানের সাথে ম্যাচে। এরপর সুপার ফোরের প্রথম ম্যাচেও সুবিধা করতে পারেনি ভারতের সাথে। পরের ম্যাচে আফগানদের সাথে কষ্টার্জিত জয়তে টিকে আছে টুর্নামেন্টের ফাইনালের স্বপ্ন। সেই স্বপ্ন বাস্তবে রূপ দিতে তাই কালকের ম্যাচে জয় ভিন্ন কোন পথ নেই বাংলাদেশের সামনে।

A13T2207 1280x778
আজ ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে স্টিভ রোডস। ছবিঃ বিসিবি

তবে সেসব নিয়ে এখনই কিছু ভাবছেন না বাংলাদেশ দলের ইংলিশ কোচ স্টিভ রোডস। ক্রিকেটাররা মানসিক ও শারিরীকভাবে চাঙ্গা আছে। আর এটাকে পুঁজি করেই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামতে হবে বলে মন্তব্য করেছেন রোডস। আগামীকালের ম্যাচের আগে এক ব্রিফিং এ কথা বলেন তিনি। রোডস বলেন, ‘দল হিসেবে পাকিস্তান বেশ শক্তিশালী। তবে বাংলাদেশও চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। ছেলেরা নিজেদের সেরাটা দিতে পারলে ফাইনালে জায়গা করে নিবো আমরা।’

রোডস আরো বলেন, ‘এটা এখন অঘোষিত সেমিফাইনাল। পাকিস্তানের প্রতি আমার পূর্ণ শ্রদ্ধা আছে। তবে নিজেদের সামর্থ্যটাও ছেলেরা দেখিয়েছে। সুতরাং আমি বিশ্বাস করি আমরাই জিতবো এবং ভারতের সঙ্গে ফাইনাল খেলবো। কারণ ক্রিকেটাররাও শারীরিক ও মানসিক ভাবে বেশ ছন্দে আছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আবারো অধিনায়ক ধোনি, গড়লেন রেকর্ড

Read Next

‘বিবেচনায় আছে সৌম্য’, ‘সেও খেলতে মুখিয়ে আছে’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share