পদত্যাগ করলেন উইন্ডিজ কোচ স্টুয়ার্ট ল

featured photo1 24
Vinkmag ad

উইন্ডিজ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ স্টুয়ার্ট ল তাঁর দায়িত্ব ছাড়ার কথা নিশ্চিত করেছেন। ২০১৭ সালে উইন্ডিজ দলের দায়িত্ব নেওয়া স্টুয়ার্ট ল ২০১৯ সালে নতুন এক দায়িত্ব নিতে চলেছেন। তাই তাঁর সঙ্গে দুই বছরের সম্পর্ক ছিন্ন হচ্ছে উইন্ডিজের।

২০১৭ সালে উইন্ডিজ দলের দায়িত্ব নেবার পর স্টুয়ার্ট ল দলকে জিম্বাবুয়ে ও বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ জিতিয়েছেন। বিশ্বকাপ কোয়ালিফায়ারে উত্তীর্ণ হয়ে ওয়ানডে দলকে তুলেছেন ২০১৯ সালের বিশ্বকাপে। হেডিংলিতে ইংল্যান্ডকে ১৭ বছর পর তাঁদের মাটিতে উইন্ডিজ হারিয়েছে স্টুয়ার্ট ল’য়ের অধীনেই।

Dn4MIaNVAAAFcKz

তবে এখনই দায়িত্ব ছাড়ছেন না ল। ভারত ও বাংলাদেশের বিপক্ষে আসন্ন দুই সিরিজ শেষ করেই বিদায় বলে দেবেন তিনি। নতুন বছরে যেয়ে স্টুয়ার্ট ল নেবেন মিডলসেক্সের দায়িত্ব, আর সেটা তিন ফরম্যাটেই চার বছরের জন্য।

স্টুয়ার্ট ল এই প্রসঙ্গে বলেন, ‘আমার ক্রিকেট উইন্ডিজের প্রধান কোচের দায়িত্ব ছাড়ার মতো কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে। উইন্ডিজ দলের সঙ্গে আমার দায়িত্ব পালনের সময় ছিল বেশ আনন্দদায়ক। এবং আমি বিশ্বাস করি এই শাসনামলে গত দুই বছরে দল সামনের দিকে বড় এক পদক্ষেপ ফেলেছে। আমি ক্রিকেট উইন্ডিজের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে- ক্রিকেটার, স্টাফ এবং সমর্থকদের এই সময়ে দেওয়া সমর্থনের জন্য ধন্যবাদ জানাচ্ছি। আমি মিডলসেক্সের দায়িত্ব নিতে চলেছি। যার ফলে আমি আমার পরিবারের কাছাকাছি থাকতে পারবো। ভবিষ্যতের জন্য ক্রিকেট উইন্ডিজের সাফল্য কামনা করছি আমি।’

ক্রিকেট উইন্ডিজের পরিচালক জিমি অ্যাডামস বলেন, ‘যদিও সিদ্ধান্তটা মেনে নেওয়াটা কষ্টকর। তবে আমরা স্টুয়ার্ট ল এর দায়িত্ব ছাড়ার কারণ অনুধাবন করতে পেরেছি। আমি ক্রিকেট উইন্ডিজের পক্ষ থেকে স্টুয়ার্ট ল’কে দলের প্রতি তাঁর দায়িত্ব পালনের কারণে ধন্যবাদ জানাচ্ছি। মিডলসেক্সের হয়ে তাঁর সাফল্যও কামনা করছি।’

৫০ ছুঁইছুঁই স্টুয়ার্ট গ্রান্ট ল অস্ট্রেলিয়ার হয়ে ১৯৯৪-১৯৯৯ সময়ে ৫৪ ওয়ানডে ও ১ টেস্ট খেলেছিলেন। ওয়ানডেতে ১ সেঞ্চুরি ও ৭ ফিফটি সহ ল করেছেন ১২৩৭ রান, বল হাতে নিয়েছেন ১২ উইকেট। ১ টেস্টের ১ ইনিংসে ব্যাট করে অপরাজিত ছিলেন ৫৪ রান করে।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

এশিয়া কাপের মধ্যেই শেহজাদ পেলেন ফিক্সিংয়ের প্রস্তাব

Read Next

‘গেইল আর পাকিস্তান একরকম, বিশ্বাস নেই’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share