ব্যর্থতার খেসারত দিতে হলো ম্যাথুসকে

1537765709553
Vinkmag ad

এশিয়ার বাকি পরাশক্তিদের মত চলমান এশিয়া কাপটা সুখকর হয়নি শ্রীলঙ্কা ক্রিকেট দলের জন্য। গ্রুপে পর্বের টানা দুই ম্যাচে হেরে বিদায় ঘন্টা বেজেছে সবার আগেই। এমন হারে লঙ্কান দলপতি অ্যাঞ্জেলো ম্যাথুসের উপর তাই বেশ ক্ষুব্ধ দেশটির ক্রিকেট বোর্ড। তারই দরুন ব্যর্থতার খেসারত হিসাবে অধিনায়কত্বের দায়িত্ব ছাড়তে বাধ্য করা হলো এই অলরাউন্ডারকে।

গত ১৩ আসেরর মধ্যে এই টুর্নামেন্টের ৫ বারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে এবারো বেশ আটঘাট বেঁধেই এসেছিলো দলটি। তবে মাঠে নামার আগেই ইনজুরি বাঁধাতে হারাতে হয়েছিলো দলের বেশকিছু অভিজ্ঞ ক্রিকেটারকে। এমতাবস্থায় খেলতে নেমে গ্রুপ পর্বে একেবারেই সুবিধা করতে পারেনি কোচ চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। আসরের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের কাছে ১৩৭ রানের বড় ব্যবধানের হার দিয়ে শুরু। পরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছেও হেরেছে ৯১ রানের বড় ব্যবধানে।

sp13 mathews
ফাইল ছবি

দুই ম্যাচের একটিতেও শ্রীলঙ্কা দল টপকাতে পারেনি দুইশ রানের গুণ্ডি। টুর্নামেন্টের সবচেয়ে দুর্বল দল হংকংও যেখানে ভারতের বিপক্ষে লড়েছিল শেষপর্যন্ত, সেখানে শ্রীলঙ্কা দল গড়তে পারেনি ন্যুনতম প্রতিরোধ। এশিয়া কাপের এমন ব্যর্থতাতে তাই নিজের অধিনায়কত্ব হারাতে হলো অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুসকে।

তাইতো ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে টস করতে আর নামা হবে না ডানহাতি এ পেস বোলিং অলরাউন্ডারের। তার বদলে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে দলটির উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ চান্দিমালকে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ম্যাথুসকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া ও চান্দিমালকে পুনরায় দায়িত্ব দেয়ার ব্যাপারটা নিশ্চিত করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘রোববার জাতীয় দলের নির্বাচকেরা বসে সিদ্ধান্তে পৌঁছেছে যে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য দিনেশ চান্দিমালকে অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হচ্ছে। একইসাথে ক্রিকেট বোর্ড অ্যাঞ্জেলো ম্যাথুসকে অনুরোধ করছে তার ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কের পদ থেকে পদত্যাগ করতে।’

উল্লেখ্য, বর্তমানে শ্রীলঙ্কা টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব পালন করা চান্দিমাল এর আগে সাতটি ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়েছেন। যার মধ্যে পাঁচটিতেই জিতেছিল তার দল।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘এই জয়ের কৃতিত্ব পুরোপুরি বোলারদের’

Read Next

বদলে যাওয়া, বদলে দেওয়া একজন ইমরুল কায়েস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share